kolkata bengali news

ডেস্ক: অনুমান করা হয়েছিল অনেক আগেই। সমস্ত গুঞ্জন সত্যি করে চলতি বছরের আইপিএল ফাইনালের ভেন্যু পরিবর্তন করল লিগ কমিটি। চেন্নাই নয়, হায়দরাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে হবে এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ফাইনাল ম্যাচ। সোমবার এমনটাই জানানো হয়েছে আইপিএলের লিগ কমিটির তরফ থেকে।

গতবারের চ্যাম্পিয়ন হওয়ার সুবাদে আগামী ১২ মে চেন্নাইয়ের হোম গ্রাউন্ড চিপকে ফাইনাল ম্যাচ হওয়ার কথা ছিল। কিন্তু বেশ দীর্ঘ সময় ধরে চেন্নাইয়ের স্টেডিয়ামের আই, জে ও কে স্ট্যান্ড রক্ষণাবেক্ষণের কাজের জন্য বন্ধ। এই অবস্থায় সেখানে ফাইনাল ম্যাচ আয়োজন করলে অনেক দর্শকই স্টেডিয়ামে ঠাই পাবেন না। ফাইনালের আগে সেইসব স্ট্যান্ড খুলে দেওয়াও সম্ভব নয়। তাইই ফাইনাল ম্যাচের স্থান পরিবর্তনের সিদ্ধান্ত নেয় লিগ কমিটি।

 

ফাইনাল ম্যাচ হারালেও, কোয়ালিফায়ার রাউন্ডের প্রথম ম্যাচ হবে চিপকেই। রাউন্ড রবিন লিগের প্রথম দুই টিম ওই ম্যাচে মুখোমুখি হবে। জয়ী দল সরাসরি ফাইনালে চলে যাবে। ৭ মে হবে ওই ম্যাচ। টুর্নামেন্টের এলিমিনেটর ম্যাচ হবে ৮ মে। অইই ম্যাচটি হবে ভাইজ্যাকে। রাউন্ড রবিন লিগের তৃতীয় ও চতুর্থ দল অইই ম্যাচী খেলবে। ১০ মে ভাইজ্যাকেই হবে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ। ওই ম্যাচে প্রথম কোয়ালিফায়ার ম্যাচের পরাজিত দল ও এলিমিনেটর ম্যাচের জয়ী দল মুখোমুখি হবে। ম্যাচে যে দল জয়ী হবে তারা ফাইনালে উঠে যাবে।

এছাড়া মহিলাদের মিনি আইপিএলের সূচিও প্রকাশ করা হয়েছে। আইপিএলের প্লে অফের মাঝে হবে ঐ প্রদর্শনী ম্যাচগুলি। মহিলাদের এই ‘মিনি আইপিএলে’ মোট তিনটি টিম অংশগ্রহণ করবে। ওই তিনটি দল হল ট্রেইলব্লেজার্স, সুপারনোভাস ও ভেলোসিটি। তাঁদের মধ্যে মোট চারটি ম্যাচ খেলা হবে। ৬ মে থেকে ১০ মের মধ্যে জয়পুরে হবে ওই ম্যাচগুলি।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here