একা ঘরে বড় ভয়, আতঙ্কে তটস্থ হয়ে সিবিআই হেফাজতে বিনিদ্র রাত চিদম্বরমের

0
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: তিনি দেশের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী। বহুদিন অর্থমন্ত্রী পদেও ছিলেন পি চিদম্বরম। এহেন দাপুটে রাজনৈতিক নেতা একা ঘরে থাকতে রীতিমতো ভয় পান। আইএনএক্স মিডিয়া মামলায় বুধবার রাতে গ্রেফতারির পর রাতে সিবিআই গেস্টহাউসে বন্দি অবস্থায় জানা গেল তাঁর ব্যক্তিগত জীবনের গোপন কথা। একা ঘরে রাতে থাকতে ব্যাপক ভয় চিদম্বরমের। না ভুতের নয়, ইঁদুরের ভয়ে ভীত তিনি।

বুধবার রাতে দিল্লিতে পি চিদম্বরমের বাসভবনে পাঁচিল টপকে ঢুকে তাঁকে গ্রেফতার করে সিবিআই। এরপর সেখান থেকে তাঁকে নিয়ে আসা হয় দিল্লিতে সিবিআইয়ের সদর কার্যালয়ে সিজিও কমপ্লেক্স। সেখানে ১০তলার একটি সুইটে রাখা হয় চিদম্বরমকে। সেখানে তাঁকে পাহারা দেন দু’জন সিবিআই আধিকারিক। রাতে ঘুমতে যাওয়ার সময় বেশ আতঙ্কিত দেখায় দেশের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রীকে। শেষ পর্যন্ত না পেরে প্রশ্নটা করেই ফেলেন তিনি। সিবিআই আধিকারিকদের বলেন, একা ঘরে ঘুমোতে ভয় লাগে তাঁর। ‘এই ঘরে ইঁদুর নেই তো।’ তবে সিবিআইয়ের আধিকারিকরা তাঁকে আশ্বস্ত করে বলেন, এই ঘর পুরোপুরি স্যানিটাইজ করা। ইঁদুর আরশোলা টিকটিকি কিছুই নেই ঘরে। যদিও আশ্বস্ত হওয়ার পর আতঙ্ক নিয়েই রাতে শুতে যান চিদম্বরম ভালো ঘুমও হয়নি তাঁর। খাননি রাতের খাবারও।

উল্লেখ্য, সিবিআইয়ের হাতে গ্রেফতার হওয়ার পর ওইদিন রাতে তাঁকে বেশ কিছুক্ষণ জেরা করে সিবিআই। সেখানে প্রশ্ন তোলা হয় পিটার বা ইন্দ্রাণী কাউকে তিনি চিনতেন কিনা? জামিন খারিজ হওয়ার পর কোথায় ছিলেন তিনি। তাঁর বিপুল সম্পত্তির উৎস কী। এমন একাধিক প্রশ্নেও রীতিমতো শান্ত ছিলেন চিদম্বরম। কখনও হ্যাঁ বা নাতে উত্তর দিয়েছেন তো কখনও থেকেছেন চুপচাপ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here