আমিও রামের বংশধর, বিজেপি ছাড়িয়ে রঘুবংশের রক্ত এবার কংগ্রেসেও

0
114

মহানগর ওয়েবডেস্ক: রামের বংশের কেউ আজও পৃথিবীতে রয়েছেন কি? সম্প্রতি শীর্ষ আদালতের এমন এক প্রশ্নে দেশজুড়ে হিড়িক পড়েছে নিজেকে রঘু বংশের ধারক হিসাবে প্রমাণ করার। সেই তালিকায় বিজেপি সাংসদ দীয়া কুমারী, করনি সেনা প্রধান লোকেন্দ্রা সিং কালভির পর এবার রাম রক্তের নতুন ধারার খোঁজ দিলেন কংগ্রেস শাসিত রাজস্থানে পরিবহনমন্ত্রী তথা কংগ্রেস নেতা প্রতাপ সিং কাছরিয়াওয়াস। তার দাবি, তিনিও রামের বংশধর।

সম্প্রতি এক সংবাদমাধ্যমে বক্তব্য রাখতে গিয়ে প্রতাপ সিং বলেন, ‘ভগবান রামের বংশধর গোটা বিশ্বজুড়ে ছড়িয়ে রয়েছে। আমরা শ্রী রামের ৩৮০ থেকে ৩৮৫ তম বংশধর। এখানে কুশ বংশের ইতিহাস দেখলেই তা বোঝা যায়।’ পাশাপাশি তিনি আরও বলেন, ‘ভগবান রামের দুই সন্তান একজন লব ও দ্বিতীয়জন কুশ। আমরা এসেছি কুশের বংশ থেকে। তবে শুধু আমরা নই গোটা বিশ্বজুড়ে ছড়িয়ে রয়েছে রামের বংশ।’

উল্লেখ্য,এর আগে সংবাদ মাধ্যমের সামনে নিজেকে রামের ৩০৯ নম্বর বংশধর হিসাবে দাবি করেছিলেন জয়পুরের প্রাক্তন রানি পদ্মিনী দেবী। এরপর কুশের বংশধর হিসাবে দাবি করেন জয়পুরের রাজকুমারী তথা বিজেপির সাংসদ দীয়া কুমারী। তাঁর বক্তব্যের ২৪ ঘন্টা কাটতে না কাটতেই করণী সেনা প্রধান লোকেন্দ্রা সিং কালভি দাবি করেন তিনি লবের বংশধর। এই প্রেক্ষিতে এদিন সংবাদমাধ্যমের সামনে কালভি বলেন, ‘ভগবান শ্রী রামের বড় ছেলে লবের বংশধর আমি। এবং আমি শিশোড়িয়া রাজপুত।’ তবে এতদিন যেটা বিজেপির অন্দরে চলছিল। দিক পরিবর্তন করে তা এখন এল কংগ্রেসেও। বয়লার অপেক্ষা রাখে না প্রতাপ সিং কাছরিয়াওয়াসের বক্তব্যে বেশ চাঞ্চল্য ছড়িয়েছে জাতীয় রাজনীতিতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here