news kolkata

মহানগর ওয়েবডেস্ক: করোনার বিরুদ্ধে কঠিন লড়াইয়ে জিততে ২১ দিনব্যাপী দেশজুড়ে লকডাউন ঘোষণা করেছে কেন্দ্রীয় মোদী সরকার। সেই ঘটনার পর, রবিবার ‘মন কি বাত’ অনুষ্ঠানে জাতির উদ্দেশ্যে বক্তব্য রাখতে গিয়ে দেশবাসীর কাছে ক্ষমা চাইলেন মোদী। জানিয়ে দিলেন লকডাউন ছাড়া আর কোনও রাস্তা ছিল না। দেশের মানুষের কথা মাথায় রেখেই বাধ্য হয়ে নিতে হয়েছে এই সিদ্ধান্ত।

এদিন মন কি বাত অনুষ্ঠানে জাতির উদ্দেশ্যে বক্তব্য রাখতে গিয়ে শুরুতেই প্রধানমন্ত্রী বলেন, ‘দেশের সমস্ত মানুষ এখন ঘরবন্দি। অনেকেই বিরক্ত। আমি জানি এই সিদ্ধান্ত নেওয়ার জন্য বহু মানুষ রেগে রয়েছেন আমার উপর।’ তবে ঘটনার জন্য দুঃখ প্রকাশ করে দেশবাসীর কাছে ক্ষমা চেয়ে নেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বলেন, ‘আমি চাই দেশ করোনার বিরুদ্ধে কঠিন লড়াইটা জিতুক। আর এই লড়াই জেতার জন্য লকডাউন ছাড়া অন্য কোনো রাস্তা নেই। আপনাদের অসুবিধা হচ্ছে আমি বুঝতে পারছি। এর জন্য আমি দুঃখিত। কিন্তু সত্যি আর কোনো রাস্তা নেই’।

এ পাশাপাশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানান, ‘আগামী কয়েকটা দিন আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। সকলে এই সময়টুকু বাড়িতে থাকুন। যারা এর মধ্যেও বাড়ি থেকে বের হচ্ছেন তারা আসলে জীবন নিয়ে খেলা করছেন। এমনটা করবেন না।’ পাশাপাশি, দেশবাসীকে আশ্বস্ত করে করোনা থেকে সুস্থ হয়ে ওঠা দু’জন মানুষের কথা তুলে ধরেন তিনি। বলেন, কঠিন এ সময়ে জীবন বাজি রেখে স্বাস্থ্যকর্মীদের লড়াইয়ের কথাও। মোদী জানান, ‘দেশের বিভিন্ন প্রান্তে স্বাস্থ্যকর্মীরা লড়াই করে চলেছেন এই ভাইরাসের বিরুদ্ধে তাদের থেকে অনুপ্রেরণা নিতে হবে আমাদের। রোগ মুক্তি সবচেয়ে বড় ভাগ্য।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here