ডেস্ক: অনেকদিনই হল গৃহযুদ্ধে বিপর্যস্ত, অবৈধ সম্পর্কের গঞ্জনায় দল মন্ত্রিত্ব সব ছেড়ে একরকম রাজনীতি থেকে সন্ন্যাস নিয়ে নিয়েছেন একদা কলকাতার মেয়র শোভন চট্টোপাধ্যায়। কিন্তু তিনি সব ছাড়লেও রাজনীতি ছাড়েনি তাঁকে। সম্প্রতি, দক্ষিণ ২৪ পরগণা জেলার রায়চকে ‘সশস্ত্র দুষ্কৃতী’দের নিগ্রহ, অশালীন শ্লোগান শুনতে হয়েছে শোভন-বৈশাখীকে। ঘটনায় তৃণমূলের দিকে অভিযোগ উঠলেও তৃণমূল এসব মানতে নারাজ। গোটা ঘটনার জেরে নিন্দায় সরব হয়েছিলেন সিপিএম নেতা সূর্যকান্ত মিশ্রও। দুঃসময়ে তাঁর পাশে দাঁড়ানোর জন্য এদিন সিপিএমের রাজ্য সম্পাদককে ধন্যবাদ জানালেন শোভন।

বুধবার নিজের বাড়িতে সাংবাদিক বৈঠক ডেকেছিলেন শোভন বন্ধু বৈশাখী বন্দ্যোপাধ্যায়। সেখানে উপস্থিত ছিলেন শোভনও। সম্প্রতি তাঁদের সঙ্গে ঘটা এই ঘটনার প্রেক্ষিতে সাংবাদিকদের শোভন জানান, ‘আমাদের সঙ্গে যে ঘটনা ঘটেছে তাতে আমি মর্মাহত। এমন ঘটনার মুখোমুখী যেন কারও না হতে হয় এই আশা করি। পাশাপাশি, ওই নিগ্রহের ঘটনার পর টুইটারে সূর্যকান্ত মিশ্রর সরব হওয়ার জন্য তাঁকে ধন্যবাদ জানিয়ে শোভন বলেন, ‘রাজনৈতিক দিক থেকে উনি আমার সমালোচক হতে পারেন কিন্তু সমালোচক কখনও শত্রু নয়। সূর্যদাকে প্রনাম উনি আমার কষ্টটা বুঝেছেন। আন্তরিকভাবে বিষয়টি উপলব্ধি করেছেন। যারা এগুলো করছে তারাও একদিন বুঝবে যে তারা ঠিক নয়।’ পাশাপাশি বৈশাখী প্রসঙ্গেও বরাবরের মতো তিনি জানান, ‘বৈশাখী আমার বিপদের বন্ধু তাঁকে কখনই আমি অস্বীকার করতে পারি না। কেউ কেউ আমাদের বন্ধুত্ব নিয়ে অপব্যাখ্যা করছে সেটা ঠিক নয়।’ এদিন সূর্যকান্ত মিশ্র প্রসঙ্গে মুখ খুলতে দেখা যায় বৈশাখী বন্দ্যোপাধ্যায়কেও। তিনি বলেন, ‘উনি যে বিষয়টি খেয়াল করেছেন এবং টুইট করে আমাদের পাশে থেকেছেন। এটা ভালো লেগেছে। ওনাকে এর জন্য ধন্যবাদ।

উল্লেখ্য, কিছুদিন আগেই দক্ষিণ ২৪ পরগণা জেলার রায়চকে বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের বৃদ্ধা মা ও অপ্রাপ্তবয়স্কা কন্যার সামনে ‘সশস্ত্র দুষ্কৃতী’দের নিগ্রহ, অশালীন শ্লোগান শুনতে হয়েছে শোভন-বৈশাখীকে। যে ঘটনার প্রতিবাদ জানিয়েছিলেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। টুইটারে তিনি লেখেন, ‘অসভ‍্য বর্বরদের রাজত্ব। এক মহিলা তাঁর বৃদ্ধা মা ও অপ্রাপ্তবয়স্কা কন‍্যা ও প্রাক্তন মেয়র ‘সশস্ত্র দুষ্কৃতী’দের হাতে আটক বাংলোর ভিতরে।বাইরে অশালীন শ্লোগান।বিচার না হলে বিদ্রোহ চাই।ধিক্কার।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here