sporst news bengali

মহানগর ওয়েবডেস্ক: রবিবার তিরুঅনন্তপুরমে দ্বিতীয় একদিনের টি-২০ ম্যাচ খেলতে নামছে টিম ইন্ডিয়া। তিন ম্যাচের সিরিজে আজকেই ফয়সালা করতে চাইবেন বিরাট কোহলি। ম্যাচ খেলতে নামার তাৎপর্যপূর্ণ মন্তব্য করলেন অধিনায়ক। সপাটে জানিয়ে দিলেন, শুধু দর্শকদের মনোরঞ্জনের জন্য হাওয়ায় ভাসিয়ে লম্বা শট খেলার পাত্র তিনি নন। বরং নিজের কাজটা করে দল যাতে ম্যাচ জিতে মাঠ ছাড়ে, সেটাই নিশ্চিত করতে চান তিনি।

হায়দরাবাদে প্রথম ম্যাচে ব্যাট করতে নেমে খেলা শেষ করেই মাঠ ছেড়েছিলেন কোহলি। খেলেছিলেন ৯৪ রানের এক দর্শনীয় ইনিংস। একাধিক লম্বা ও উঁচু শটের বাহার দেখতে পাওয়া গিয়েছিল ওই ইনিংসে। কিন্তু ব্যাটসম্যান বিরাট আদৌ সেই ধরনের শট খেলতে চান না। নিখুঁত ক্রিকেটীয় ব্যাকরণ মেনে শট খেলাই তার বৈশিষ্ট্য। আর সেভাবেই খেলা চালিয়ে যাবেন তিনি। কুড়ি-বিশের ম্যাচ হলেই চালিয়ে খেলতে হবে, এই তত্ত্বে বিশ্বাসী নন তিনি। যখন দলের যেরকম প্রয়োজন, সেই ভাবেই ব্যাটিং করতে স্বাচ্ছন্দ্য বিরাট। তিনি বলেছেন, ‘টি-২০ খেলার সময় আমি কখনই এমন ব্যাটসম্যান হিসেবে খেলি না যে ব্যাট করতে নেমে বল হাওয়ায় উড়িয়ে দিয়ে দর্শকদের আনন্দ দেবে। আমার লক্ষ্য থাকে কাজটা সম্পূর্ণ করা। দ্বিতীয় ইনিংসে আঘাত হানাই দল হিসেবে মূল উদ্দেশ্য থাকে আমাদের।’

যেহেতু ক্রিকেটের তিনটি ফরম্যাটেই বিরাট খেলেন, তাই আলাদাভাবে নিজের ব্যাটিং স্ট্যাইল বদল করার কোনও ইচ্ছাই তাঁর নেই বলে জানিয়েছেন। ‘আমি নিজের স্বাভাবিক খেলা বদলাতে চাই না কারণ তিনটে ফরম্যাটই খেলতে হয়। আমি শুধু চাই খেলা যেই ফরম্যাটেই হোক না কেন, আমি চাই যাতে সেটায় আমার অবদান থাকে। তাই কোনও ফরম্যাটের বিশেষজ্ঞ হওয়ার ইচ্ছেও আমার নেই’, বলেছেন কোহলি। তবে বিশেষজ্ঞরা বলছেন, কোহলি এখন কোনও ফরম্যাট নয়, বরং ব্যাটিংয়েই বিশেষজ্ঞ হয়ে উঠেছেন। খেলাটা যেই ফরম্যাটেই হোক না কেন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here