Parul

মহানগর ডেস্ক: এবার পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় এর একটি মন্তব্য ঘিরে শুরু হয়েছে রাজনৈতিক মহলে জল্পনা। সর্বভারতীয় এক সংবাদমাধ্যমকে সাক্ষাৎকারে এদিন সুব্রত মুখোপাধ্যায় জানিয়েছেন, বিধানসভায় বাম-কংগ্রেস না থাকায় তাঁর ঠিক ভাল লাগছে না। প্রসঙ্গত, চলতি বছর বিধানসভার নির্বাচনে তৃণমূল কংগ্রেসের বিরোধী দল হিসেবে একটি আসনও পায়নি বাম ও কংগ্রেস। চলতি বছর বিধানসভা নির্বাচনের আগে মহা জোট বেঁধেছিল বাম-কংগ্রেস ও আইএসএফ। এই তিনটি দল একসঙ্গে লড়াই করে একটি আসনও জিততে পারেনি নির্বাচনে। শুধুমাত্র তৃণমূলের বিরোধী দল হিসেবে বিধানসভায় রয়েগিয়েছে বিজেপি।

ads

সেই নিয়েই মন্তব্য করলেন সুব্রত মুখোপাধ্যায়, তিনি জানিয়েছেন, “বিধানসভায় বাম-কংগ্রেস না থাকায় আমার ঠিক ভাল লাগছে না। ওদের সঙ্গে মতের মিল ছিল না বটে, তবে ওরা ছিল যুক্তিবাদী। বিজেপির থেকে ১২০ গুন ভালো ছিল বাম কংগ্রেস। বিজেপির যুক্তির কোন ঠিক-ঠিকানা নেই। আমার পরিষদীয় রাজনীতির প্রথম দিন থেকেই ওদের বিধানসভায় দেখে আসছি। না থাকার জন্য একটু অস্বস্তি হচ্ছে। ৫০ বছর ধরে ওদের দেখে আসছি। এবার বিধানসভায় ওদের সিট শূন্য। মিস করব ওদের, সঙ্গে ওদের বক্তৃতা”।

সুব্রত মুখোপাধ্যায়ের এই মন্তব্য ঘিরে ইতিমধ্যেই জল্পনা শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক মহলে। বিরোধীদল বাম-কংগ্রেস বিধায়কদের নিয়ে সরকারপক্ষের মন্ত্রীর এই জল্পনা কেউই সঠিকভাবে হজম করতে পারছে না। অন্যদিকে ইতিমধ্যেই বিধানসভায় মেজাজ চড়িয়ে রয়েছে বিজেপি। নিত্যদিন বিধানসভা কক্ষে একাধিক ইস্যু নিয়ে রাজ্য সরকারের সঙ্গে লাগছে দ্বন্দ্ব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here