মহানগর ওয়েবডেস্ক: আন্দ্রে রাসেল – টি২০ ক্রিকেটে যে কোনও বোলারের মনে ভয় ধরানোর জন্য স্রেফ নামটাই যথেষ্ট। তিনি যেদিন ব্যাট হাতে রুদ্রমূর্তি ধারণ করেন, প্রতিপক্ষ বোলিং শিবিরে সেদিন ত্রাহি-ত্রাহি রব। গত মরশুমেও ব্যাট হাতে কেকেআরের হয়ে একাধিক ম্যাচে দুর্দান্ত ব্যাটিং করেছেন, দলকে হারা ম্যাচ জিতিয়েছেন।

রাসেলের এই পাওয়ার হিটিংকে যেমন সমঝে চলেন বিপক্ষ বোলাররা, তেমনই ভয় পান সতীর্থ কুলদীপ যাদবও। সম্প্রতি নিজেই জানিয়েছেন সেই কথা। নিউজ ১৮-কে দেওয়া এক সাক্ষাৎকারে কুলদীপ সাফ জানিয়েছেন, তিনি রাসেলকে নেটে বল করতে ভয় পান। ‘আমি রাসেলকে নেটে বল করতে একদমই পছন্দ করি না। ও যখন ধুমধাড়াক্কা মারতে শুরু করে, তখন বেশ ভয় লাগে। কখন কোন বল সোজা বোলারের গায়ে এসে লাগে বলা যায় না’, বলেন তিনি।

‘ওকে নেটে বল করা সত্যিই বেশ কঠিন। কিন্তু ওকে বল করলে ডেথ ওভারে কীভাবে বল করা উচিত, বিগ হিটিং ব্যাটসম্যানদের বিরুদ্ধে কেমন বল করা দরকার, সেটা জানা যায়। আমিও ওকে বল করে সেই সম্পর্কে শিখেছি। রাসেল এই মুহূর্তে বিশ্বের সেরা টি২০ ক্রিকেটার আর ওকে দলে পেয়ে আমরা সত্যিই ভাগ্যবান’, যোগ করেন তিনি।

উল্লেখ্য, আগামী ১৯ সেপ্টেম্বর থেকে আরবে শুরু হবে আইপিএল। প্রথম ম্যাচে মুখোমুখি হবে চেন্নাই সুপার কিংস ও মুম্বই ইন্ডিয়ান্স। দু’বারের চ্যাম্পিয়ন কেকেআর যদিও প্রথম ম্যাচ খেলবে ২৩ সেপ্টেম্বর, মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here