kolkata bengali news

ডেস্ক: বৃহস্পতিবার চিন্নাস্বামী স্টেডিয়ামে ২০০৭ সালের টি-২০ ক্রিকেট বিশ্বকাপের স্মৃতি কিছুটা হলেও ফিরিয়ে এনেছিলেন যুবরাজ সিং। মুম্বইয়ের ব্যাটিং ইনিংসের ১৪তম ওভারে আরসিবি স্পিনার যুজবেন্দ্র চাহালের বলে পরপর তিন বার বিশাল ছক্কা হাঁকান যুবি। আর এই ঘটনায় নিজেকে ইংরেজ পেসার স্টুয়ার্ট ব্রডের সঙ্গে তুলনা করলেন চাহাল। সাফ জানালেন, যুবি যখন পরপর ছক্কা হাঁকাচ্ছিলেন, তখন নাকি নিজেকে ব্রডের মতই হতভাগ্য মনে হচ্ছিল। উল্লেখ্য, ২০০৭ সালে স্টুয়ার্ট ব্রডকেই ছয় বলে ছয় ছক্কা মেরেছিলেন যুবরাজ সিং।

ম্যাচ শেষে চাহাল বলেন, ‘যখন যুবি আমায় ছক্কা হাঁকাচ্ছিল, নিজেকে পুরো স্টুয়ার্ট ব্রডদের মতো মনে হচ্ছিল। যুবি একজন কিংবদন্তী। তবু নিজেকে সংযত রেখেছিলাম। যানতাম মাঠ যেহেতু ছোট একটু ফুল বল করলে আউট হওয়ার সম্ভাবনা থাকে। আমি নিজের সেরা বলগুলো করলাম, কিন্তু ও সেগুলো মাঠের বাইরে পাঠিয়ে দিল। তারপরে একটা গুগলি করে ফেললি।’ প্রসঙ্গত, পরপর তিন বলে ছয় মারার পর সেই চাহালের চতুর্থ বলে আউট হন যুবি। করেন ১২ বলে ঝোড়ো ২৩ রান।

 

প্রসঙ্গত, ২০০৭ সালে ডারবানে ভারত বনাম ইংল্যান্ড ম্যাচে ইংরেজ বোলার স্টুয়ার্ট ব্রডকে এক ওভারে ছটি ছক্কা মেরেছিলেন যুবি। যুবরাজের সৌজন্যে ২০০৭ সালে টি-২০ বিশ্বকাপ ও ২০১১ সালে ওয়ানডে বিশ্বকাপ জিতেছিল ভারত। এদিনও অবশ্য আরসিবির বিরুদ্ধে ছয় রানে ম্যাচ জিতে নেয় মুম্বই। ম্যাচে নিজের পারফরম্যান্স সম্পর্কে চাহাল বলেন, ‘পিচে খুব একটা টার্ন ছিল না। ব্যাট করার জন্য খুব ভালো ছিল। তাই আমি নিজের বলের গতি বারবার পরিবর্তন করছিলাম। এক একসময় স্লোয়ার ও এক একসময় স্লাইডার দিচ্ছিলাম।’

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here