kolkata bengali news

ডেস্ক: বর্তমান সময়ের সেরা দুই ফুটবল তারকা। কেউই কাউকে মাঠের মধ্যে ছেড়ে কথা বলেন না। গত মরশুমেও যখন বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের হয়ে মাঠে নামতেন মেসি ও রোনাল্ডো, তখন আধাআধি ভাগ হয়ে যেত গোটা ফুটবল দুনিয়া। ‘চিরশত্রু’ সেই ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকেই প্রবলভাবে মিস করেন, সম্প্রতি এমনটাই জানালেন ফুটবলের বর্তমান রাজপুত্র লিওনেল মেসি।

গত তিন মরশুমে পরপর চ্যাম্পিয়নস লিগ জেতার পর ২০১৮ সালে হঠাৎ করেই রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্তাসে চলে যান রোনাল্ডো। ফলে যে মেসি-রোনাল্ডো দ্বৈরথ দেখতে এল ক্লাসিকোর জন্য মুখিয়ে থাকত গোটা বিশ্ব। কিন্তু এখন সেই এল ক্লাসিকোর জৌলুস একেবারেই ফিকে। রোনাল্ডো যাওয়ার পর সকলেই ভেবেছিলেন এবার লা লিগায় একা রাজত্ব করবেন মেসি। হয়েছেও তাই। একদিকে যখন তরতরিয়ে ছুটে চলেছে বার্সার বিজয়রথ, সেখানে বেহাল রিয়াল মাদ্রিদ। কিন্তু একজন সমকক্ষের প্রতিপক্ষ না থাকলে কোনও চ্যাম্পিয়নেরই যে ভালো লাগে না, সেটা প্রমাণ মেসির কথাতেই। আর্জেন্টিনার এক রেডিও সাক্ষাৎকারে তিনি বলেন, ‘স্পেনে আমি রোনাল্ডোকে মিস করি। ও যতদিন ছিল, ওর বিরুদ্ধে খেলতে খুব ভালো লাগত। যদিও রনের এতো বেশি ট্রফি জেতা দেখতে ভালো লাগত না। ও স্পেনে থাকলে আমি খুশি হতাম।’

 

পাশাপাশি, ২০১৪ সালের বিশ্বকাপ ফুটবলের ফাইনালের হার যে এখনও তাঁকে পীড়া দেয় সেই কথাও জানান, এলএম টেন। ‘ঐ ম্যাচে হারের পর আমি অসংখ্যবার রিপ্লে দেখেছি। আমরা যদি একটাও গোল করতে পারতাম, তাহলে হয়তো ফল অন্যরকম হত।’ এছাড়া, আসন্ন কোপা আমেরিকাতে আর্জেন্টিনার ভালো ফল করা নিয়ে আশা দেখছেন না মেসি। তিনি বলেন, ‘সত্যি বলতে আমাদের অনেক দূর যাওয়া বাকি। দলের বাকি ছেলেরা এখনও অনভিজ্ঞ। আমাদের ধৈর্য ধরতে হবে।’ এছাড়া ফুটবল থেকে অবসর নেওয়ার আগে আর্জেন্টিনার ক্লাবে ফিরতে চান বলেও জানিয়েছেন তিনি।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here