মহানগর ওয়েবডেস্ক: তার বিরুদ্ধে বয়স ভাড়ানো নিয়ে যতই অভিযোগ থাকুক না কেন, তবুও তার প্রতিভাকে সমীহ করছেন তাবড়রা। বাইশ গজ মনে করছে ইমরান খান, ওয়াসিম আক্রমের দেশেই জন্মেছে আগামীর নক্ষত্র নাসিম শাহ।

বিশ্বের কনিষ্ঠতম ফাস্ট বোলার হিসেবে শ্রীলঙ্কা ও বাংলাদেশের বিপক্ষে ব্যাক-টু-ব্যাক পাঁচ উইকেট নিয়েছিল ১৭ বছরের নাসিম। এহেন ‘পেস সেনসেশন’ এখন ভারত অধিনায়ক ও বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান বিরাট কোহলিকে বল করার জন্য মুখিয়ে আছে। সে জানিয়েছে কোহলির প্রতি তার শ্রদ্ধা আছে কিন্তু ভয় নেই কোনও।

রাজনৈতিক কারণে আইসিসির ইভেন্ট ছাড়া ভারত-পাকিস্তান নিজেদের মধ্যে কোনও দ্বিপাক্ষিক সিরিজ খেলে না। পাকপ্যাশনডটনেটে এক সাক্ষাৎকার দিতে গিয়ে নাসিম বলছে, “আমি আশা করি আমি ভারতের বিরুদ্ধে খেলার সুযোগ পাব। ফ্যানদের নিরাশ করব না। আর বিরাট কোহলিকে আমি শ্রদ্ধা করি, ভয় পাই না। সেরাদের বিরুদ্ধে বল করাটা সবসময় চ্যালেঞ্জের। তবেই নিজের খেলার মানোন্নয়ন হয়। আমি বিরাটকে বল করার জন্য মুখিয়ে আছি। সুযোগ পেলেই ভারতের বিরুদ্ধে খেলব।”

গতবছর অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট অভিষেক করে নাসিম। বোলিং কোচ ওয়াকার ইউনিসের থেকে টেস্ট ক্যাপ পাওয়ার পর আর নিজেকে ধরে রাখতে পারেনি সে। দু’চোখ বেয়ে জল নেমে এসেছিল। এই অশ্রু শুধু আন্তর্জাতিক অভিষেকেরই নয়।
দিন দশেক আগে মাকে হারিয়েও দেশে ফিরে যায়নি নাসিম, টিমের সঙ্গে থেকে গেছিল। মা’কে হারিয়েও পার্থের পিচে আগুন জ্বালিয়েছিল সে। একটা ১৬ বছরের ছেলের থেকে এর বেশি কিছু প্রত্যাশাই করা যায় না।মার্কাস হ্যারিসকে আউট করা, কিম্বা শর্ট বলে উসমান খোয়াজার হেলমেট নড়িয়ে দেওয়া। অজি ব্যাটসম্যানদের সেদিন পনাস্তানাবুদ করে ছেড়ে দিয়েছিল তার ভয়ঙ্কর স্পেল।

টেস্ট ক্রিকেটে অভিষেককারী কনিষ্ঠ ক্রিকেটারদের তালিকায় ন’নম্বরে উঠে এসেছিল নাসিম। আবার বাইশ গজের কনিষ্ঠতম ক্রিকেটার হিসাবেও কেরিয়ারের অভিষেক টেস্ট অস্ট্রেলিয়াতে খেলেছিল সে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here