বোলিংয়ের লেন্থ নিয়ে পরীক্ষা-নিরীক্ষা চালিয়ে যাব: শামি

0
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: বিগত দুই মরশুম ধরে দুরন্ত ছন্দে আছেন শামি। আগের থেকে ফিটনেস অনেক বাড়িয়েই এসেছে সাফল্য। টেস্টের দ্বিতীয় ইনিংস গুলিতে প্রচণ্ড ভয়ংকর হয়ে উঠছেন তিনি। ২০১৯ সালের বিশ্বকাপে হ্যাটট্রিকও করেন। বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম ইনিংসে তিন উইকেট ও দ্বিতীয় ইনিংসে চার উইকেট নেন তিনি। আগামী শুক্রবার থেকে শুরু হতে চলে ভারতের প্রথম ডে নাইট টেস্ট জয়ের জন্যও ভারতের অন্যতম অস্ত্র হতে চলেছেন এই বঙ্গ পেসার। আর ইডেনে নিজের বোলিংয়ের লেন্থ নিয়ে যে পরিক্ষানিরীক্ষা চালিয়ে যাবেন, তা জানিয়ে দিলেন শামি।

‘আমি মনে করি একজন বোলারের পিচের ওপর সবসময় নজর রাখা উচিত। যখন পিচ স্লো হয়ে আসে তখন আমি একটু ফুল লেন্থ বল করার চেষ্টা করি। আর তারপর মাঝে মাঝে বাউন্সার দিয়ে ব্যাটসম্যানকে বেকায়দায় ফেলার চেষ্টা করি। আমি সবসময় লেন্থ নিয়ে পরীক্ষানিরীক্ষা করি’, বলেন শামি।

উল্লেখ্য, সম্প্রতি আইসিসি র‍্যাঙ্কিংয়ে (টেস্ট বোলার) আট ধাপ উঠে এখন সাতে রয়েছেন বঙ্গ পেসার। তাঁর পয়েন্ট ৭৯০। শামির আগে ভারতীয় বোলারদের মধ্যে একমাত্র কপিল দেব (৮৭৭) ও যশপ্রীত বুমরাহেরই (৮৩২) তাঁর থেকে বেশি পয়েন্ট অর্জন করার কৃতিত্ব রয়েছে।

অন্যদিকে, দ্বিতীয় টেস্টের আগে মায়াঙ্ক অগ্রওয়ালকে সতর্ক করলেন সুনীল গাভাস্কার। তিনি বলেন, ‘এইটাই মায়াঙ্কের প্রথম বছর। ও বেশ এনজয় করছে। আমি চাইব মায়াঙ্ক যেন পরের বছরেও একই ভাবে রান পায়। কারণ আগামী মরশুমে অন্যান্য দলের কাছে ওর সম্পর্কে অনেক বেশি তথ্য থাকবে। তবে মায়াঙ্কের ব্যাটিং টেকনিক খুব ভাল।’

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here