mamata banerjee

Highlights

  • ‘আমি বেঁচে থাকতে বাংলায় এনআরসি হবে না।’
  • ‘নো সিএএ, নো এনআরসি, নো এনপিআর
  • আগামী ১৭ তারিখ এনপিআর নিয়ে দিল্লিতে যে বৈঠক ডাকা হয়েছে, তাতে আমি যাচ্ছি না

মহানগর ওয়েবডেস্ক: ‘আমি বেঁচে থাকতে বাংলায় এনআরসি হবে না।’ ‘নো সিএএ, নো এনআরসি, নো এনপিআর’ রাজ্য তথা দিল্লিকে বার্তা দিয়ে নিজের অবস্থান অনেক আগেই স্পষ্ট করে দিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিকে সিএএ-র পর দেশ জুড়ে এনপিআর কার্যকর করার জন্য দিল্লিতে ডাকা হয়েছে বৈঠক। তবে সেই বৈঠকে মমতা যোগ দেবেন না বলে এদিন স্পষ্ট করে দিলেন রানি রাসমনি রোডে তৃণমূল ছাত্র পরিষদের ধর্নামঞ্চ থেকে।

নবান্নের কাজ মিটিয়ে গত কয়েকদিন ধরে নিয়মিত রানি রাসমনি রোডে তৃণমূল ছাত্র পরিষদের ধর্নামঞ্চে উপস্থিত হচ্ছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবারও সেখানে উপস্থিত হন তিনি। সেখানেই এদিন স্পষ্ট করে তিনি জানিয়ে দেন, ‘আগামী ১৭ তারিখ এনপিআর নিয়ে দিল্লিতে যে বৈঠক ডাকা হয়েছে, তাতে আমি যাচ্ছি না।’ বাংলা থেকে কোনও সচিব বা আম্লাও যে ওই বৈঠকে যোগ দেবেন না সেটাও স্পষ্ট করে দেন তিনি। একইসঙ্গে তিনি এটাও জানিয়ে দিতে ভোলেননি যে, ‘বাংলায় কোনও মূল্যেই এনআরসি হবে না।’

উল্লেখ্য, কেন্দ্রীয় সরকারের সিএএ-কে কেন্দ্র করে ইতিমধ্যেই উত্তাল গোটা দেশ। সম্প্রতি এই আবহের মধ্যেই কলকাতা সফর করে গিয়েছেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার সেই সফরকে কেন্দ্র করে কার্যত উত্তাল হয়ে ওঠে শহর কলকাতা। একের পর এক মিছিল থেকে শুরু করে মোদী বিরোধী স্লোগান ও পোস্টারে ছেড়ে যায় গোটা শহর। এই আইন প্রত্যাহারের দাবিতে ধর্নায় বসে তৃণমূল। এদিন সেই মঞ্চ থেকেই মমতা জানিয়ে দিলেন এনপিআরের বৈঠকে উপস্থিত হচ্ছেন না তিনি।
mamata banerjee, NPR, CAA, NRC, Kolkata

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here