মহানগর ডেস্ক: বর্তমান রাজনৈতিক অস্থিরতার বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে গান বেঁধেছেন টলিউডের শিল্পীরা। সুরের মাধ্যমে তাঁরা সাধারণ মানুষের কথাগুলি বলেছেন এই গানে। শিল্পীরা শুধু বাঙালি হিসেবে নন, ভারতবাসী হিসেবে প্রতিবাদ করছেন মিথ্যা ও ঘৃণার রাজনীতিকে। ইতিমধ্যেই এই গান টলিউড পেরিয়ে পাড়ি দিয়েছে বলিউডের অলিন্দে।
বলিউডের বিখ্যাত সুরকার বিশাল দাদলানি নিজের সোশ্যাল মিডিয়া প্রোফাইল থেকে টলিউডের শিল্পীদের গাওয়া এই বাংলা গানটি আপলোড করেছেন। এবার সেই গান শোনা গেল উত্তরবঙ্গের নেপালিদের মুখে।

নেপালি তরুণ-তরুণীরা সুর এবং কথা একই রেখে তাদের মাতৃভাষায় ভাষায় গেয়েছেন এই গানটি। আর এই গানের ভিডিয়োটি শেয়ার করেছেন পরমব্রত চট্টোপাধ্যায়। তিনি অনির্বাণ ভট্টাচার্যকে ট্যাগ করেছেন। গানটি তৈরি করেছে দার্জিলিং চা বাগানের যুবক-যুবতীরা। উত্তরবঙ্গের ডুয়ার্সের একটি পাহাড়ি গ্রাম লালিগোরাসের দৃশ্য দেখানো হয়েছে। এই গান শেয়ারের পর বিশিষ্ট মহল মনে করছে, সমতল থেকে পাহাড়- প্রত্যেকই চাইছে এই রাজনৈতিক পরিস্থিতি থেকে মুক্তি পেতে। আর তাই শুধু বাংলা নয়, গোটা ভারতের প্রতিবাদের ভাষা হয়ে উঠেছে এই গানে।

 প্রসঙ্গত, বৈচিত্র্য ও ভালবাসার দেশ ভারতের সম্প্রতিক রাজনৈতিক পরিস্থিতিকে সুকুমার রায়ের লেখা ‘একুশে আইনে’- এর সঙ্গে তুলনা করা হয়েছে এই গানে। আর এই আইনের হাত থেকে বাঁচাতেই টলিউড শিল্পীদের কণ্ঠ গর্জে উঠেছে এই গান। এই গানের ভিডিয়োতে রয়েছেন, রুদ্রপ্রসাদ, সব্যসাচী, অনির্বাণ, রূপঙ্কর, অনিন্দ্য, ঋদ্ধি, পরমব্রত, দেবলীনা ছাড়াও অনেকে। গানের ভিডিয়োতে দেখানো হয়েছে গোটা ভারতবর্ষের বর্তমান রাজনৈতিক অরাজকতা। গানটির মূল কথা ‘আমি অন্য কোথাও যাব না, আমি এই দেশেতেই থাকবো।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here