‘উড়ন্ত ট্যাঙ্ক’ দিয়ে পাকিস্তানের ঘাম ছোটাতে প্রস্তুত ভারত! আসছে ৮টি অ্যাপাচে কপ্টার

0
785
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: নিয়ন্ত্রণরেখার কাছে বালতোরো সেক্টরের স্কারদু এলাকায় বেশ কয়েকটি নতুন বাঙ্কার তৈরি করছে পাকিস্তান বলে সূত্রের খবর। এই বিষয় সামনে আসতেই নড়েচড় উঠেছে ভারতীয় নিরাপত্তাবাহিনীও। সীমান্তে বাড়ানো হয়েছে নজরদারি। এই প্রেক্ষিতে অস্ত্রভাণ্ডারে শান দিতেও পদক্ষেপ নিয়েছে ভারতীয় সেনাবাহিনী। জানা গিয়েছে, ভারতের হাতে আসছে ৮টি অ্যাপাচে অ্যাটাক হেলিকপ্টার।

সূত্রের খবর, এদিনই পাঠানকোটে বায়ুসেনার ঘাঁটিতে এসে পৌঁছাবে এই হেলিকপ্টার। বায়ুসেনা প্রধান এয়ার চিফ মার্শাল বিএস ধানোয়াই এই হেলিকপ্টারগুলিকে পরোখ করে নেবেন। উল্লেখ্য, ২০১৫ সালে ২২টি অ্যাপাচে কপ্টার কেনা নিয়ে মার্কিন সরকার ও বোয়িংয়ের সঙ্গে ভারত সরকারের কয়েক হাজার কোটি টাকার চুক্তি হয়েছিল। সেই চুক্তি মতোই এই অ্যাপাচে হেলিকপ্টার আসছে। বায়ুসেনায় একে ‘উড়ন্ত ট্যাঙ্ক’ও বলা হয়।

প্রসঙ্গত, যে জায়গায় নতুন বাঙ্কার তৈরি করছে পাকিস্তান, সেই এলাকা ঠিক কার্গিলের উল্টোদিকে পাক-অধিকৃত কাশ্মীরে অবস্থিত। ৬টি বাঙ্কার প্রায় তৈরি হয়ে গিয়েছে। কয়েকটি বাঙ্কার ১০ ফুট X ১২ ফুটের এবং অন্য বাঙ্কারগুলি ২০ ফুট X ১২ ফুট। যুদ্ধ লাগলে বাঙ্কারগুলি কম্য়ান্ড পোস্ট হিসেবে বা অস্ত্রশস্ত্র মজুত করার জন্যও ব্যবহার করা হতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here