ডেস্ক: ভারতের এয়ারস্ট্রাইকের বদলা নিতে বুধবার ভারতের আকাশসীমা লঙ্ঘন করেছিল পাক বায়ুসেনা। তবে সেই চেষ্টা প্রতিহত করেছে ভারতীয় বায়ুসেনা। তবে এ ক’দিন যাবত ভারত-পাকিস্তান সম্পর্ক যে হারে নিম্নমুখী হয়েছে তাতে পরিস্থিতি আরও খারাপ হতে পারে এই সম্ভাবনায় খেলার ‘মাঠ’ থেকেও জওয়ান তুলে নিল ভারতীয় বায়ুসেনা।

শ্যুটিং বিশ্বকাপে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করা রবি কুমার ও দীপক কুমারকে ডেকে নিল ভারতীয় বায়ুসেনা। ডঃ কর্নি সিং শুটিং রেঞ্জে চলতি আইএসএসএফ বিশ্বকাপে ভারতীয় দলের হয়ে প্রতিনিধিত্ব করছিলেন এঁরা দুজন৷ প্রসঙ্গত, এই দুজনই শ্যুটিং বিশ্বকাপের আসরে দেশের হয়ে প্রতিনিধিত্ব করছিলেন৷ ওপর মহলের নির্দেশ পেয়ে রবি কুমার জানান, ডাক পেয়ে তিনি গর্বিত। নির্দেশ মতো তিনি তাঁর দায়িত্ব বুঝে নেবেন। তাঁর কথায়, সবার আগে দেশ, দেশের আগে কিছু নয়।

উরি হামলার পর ভারতের সার্জিক্যাল স্ট্রাইক যেমন বিশ্বে সাড়া ফেলেছিল, তেমনই পুলওয়ামা হামলার বদলা নিয়ে ভারতের এয়ারস্ট্রাইক নিয়ে এখন বিশ্ব সরগরম। সেই ক্ষেত্রে কোনওরকম ঝুঁকি নিতে চাইছেন ভারতীয় সেনা। আর যেহেতু শেষ লগ্নে ভারতীয় বায়ুসেনাই প্রত্যক্ষভাবে নিরাপত্তা দিচ্ছে, সেহেতু বায়ুসেনা আরও বেশি বলিয়ান করতে প্রস্তুতি নিচ্ছেন আধিকারিকরা। সেই প্রেক্ষিতেই নিয়ন্ত্রণরেখায় উত্তেজনার কথা মাথায় রেখে বিশ্বকাপের আসর থেকে ডেকে নেওয়া হল বায়ুসেনায় কর্মরত দুই ভারতীয় শ্যুটারকে৷

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here