মহানগর ওয়েবডেস্ক: আজই নেটফ্লিক্সে মুক্তি পেয়েছে ধর্মা প্রোডাকশনের ছবি ‘গুঞ্জন সাক্সেনা, দ্য কার্গিল গার্ল’। তবে এই ছবিতে অযৌক্তিকভাবে বায়ুসেনার নেতিবাচক চরিত্রায়ন করার অভিযোগ এনে সেন্সার বোর্ডকে চিঠি দিল ভারতীয় বায়ুসেনা। এমনকি ধর্মা প্রোডাকশন ও নেটফ্লিক্সকেও এই চিঠি পাঠানো হয়েছে বায়ুসেনার তরফ থেকে।

নেটফ্লিক্স ও ধর্মা প্রোডাকশনকে দেওয়া এই চিঠিতে জানানো হয়েছে, বায়ুসেনার প্রাক্তন ফ্লাইট লেফটেন্যান্ট গুঞ্জন স্যাক্সেনার চরিত্র মহিমান্বিত করতে গিয়ে বায়ুসেনার নেতিবাচক চরিত্রায়ন করা হয়েছে। বিশেষ করে বায়ুসেনায় মহিলাদের কাজ করার নিয়ে অযৌক্তিক নেতিবাচক পরিস্থিতি তুলে ধরা হয়েছে।

গুঞ্জন সাক্সেনা ছবির ট্রেলারেই দেখা গিয়েছিল, বেশ কিছু দৃশ্যে মহিলাদের নিয়ে বায়ুসেনার বেশ কিছু নেতিবাচক দিক উঠে এসেছে। তা নিয়েই আপত্তি তুলেছে ভারতীয় বায়ুসেনা।

কার্গিল গার্ল ছবিটি বায়ুসেনার ফ্লাইট লেফটেন্যান্ট গুঞ্জন সাক্সেনার জীবনের উপর ভিত্তি করে তৈরি হয়েছে। কার্গিল যুদ্ধের সময় সতীর্থ শ্রীবিদ্যা রাজনের সঙ্গে যুদ্ধক্ষেত্রে প্রথম ভারতীয় মহিলা সামরিক অফিসার হিসেবে সরাসরি সংঘাতে অংশগ্রহণ করে ইতিহাস রচনা করেছিলেন গুঞ্জন। দুই বিমানচালক পাক সেনার নাকের ডগা দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে চিতা হেলিকপ্টারের সাহায্যে রণাঙ্গনে আহত যোদ্ধাদের উদ্ধার করেছিলেন।

উল্লেখ্য , তার বহু পরে মহিলা ফাইটার পাইলটরা বায়ুসেনায় বহাল হন। শরণ শর্মা পরিচালিত ছবির মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন জাহ্নবী ছাড়াও পঙ্কজ ত্রিপাঠি, অঙ্গদ বেদী, বিনীত কুমার, মানব ভিজ ও আয়েষা রাজা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here