news bengali

মহানগর ওয়েবডেস্ক: ওয়েস্ট ইন্ডিজের ইয়ান বিশপ এবার বেছে নিলেন এই দশকের সেরা ওয়ানডে একাদশ। কিংবদন্তি ক্যারিবিয়ান পেসারের দলে রয়েছেন তিন জন ভারতীয় ক্রিকেটার।

দেশের প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক এমএস ধোনিকেই তিনি চেয়েছেন ক্যাপ্টেন ও উইকেটকিপার হিসেবে। বিশপের দলে ওপেন করবেন দুই মারকুটে ব্যাটসম্যান-রোহিত শর্মা ও ডেভিড ওয়ার্নার। তিনে নামবেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। চারে এবি ডিভিলিয়ার্স ও পাঁচে শাকিব আল হাসান। ছয়ে ধোনি।

বিশপ তিন জন পেসার ও একজন স্পিনারকে রেখেছেন টিমে। মিচেল স্টার্ক, ডেইল স্টেইন ও লাসিথ মালিঙ্গা নিয়ে তাঁর পেস ব্রিগেড। একজন স্পিনার হিসেবে আছেন রশিদ খান।বিশপের এক দশকের ওয়ানডে একাদশ: রোহিত শর্মা, ডেভিড ওয়ার্নার, বিরাট কোহলি, এবি ডিভিলিয়ার্স, রস টেলর, শাকিব আল হাসান, এমএস ধোনি (ক্যাপ্টেন ও উইকেটকিপার), মিচেল স্টার্ক, ডেইল স্টেইন, লাসিথ মালিঙ্গা ও রশিদ খান।

কিছুদিন আগে ব্র্যাড হজ বেছে নিয়েছিলেন ২০১৯-২০ মরসুমের সেরা টেস্ট টিম। শুধুমাত্র পারফরম্যান্সের ভিত্তিতেই অস্ট্রেলিয়ার প্রাক্তন চায়নাম্যান বোলার দল সাজিয়েছেন। হজের টিমে জায়গা পাননি ভারত অধিনায়ক বিরাট কোহলি। কিন্তু সুযোগ করে নিয়েছেন পাকিস্তানের ওয়ানডে ও টি-২০ ক্যাপ্টেন বাবর আজম। হজ জানিয়েছেন যে, এই মরসুমের যাঁরা দুর্দান্ত ক্রিকেট খেলেছেন, তাঁদেরকেই তিনি দলে রেখেছেন। ওপেনিংয়ে আছেন ভারতের নতুন টেস্ট ওপেনিং জুটি রোহিত শর্মা ও ময়াঙ্ক আগরওয়াল। দু’জনেই লাল বলের ক্রিকেটে অসাধারণ ক্রিকেট খেলেছেন। নির্বাচকদের আস্থার পূর্ণ মর্যাদা রেখেছেন।

প্রাক্তন অজি ব্যাটসম্যান মিডল অর্ডারে রেখেছেন স্টিভ স্মিথ, মার্নাস লাবুশানে, বাবর আজম, অজিঙ্ক রাহানে ও কুইন্টন ডি কককে। ডি’ককই তাঁর টিমের ক্যাপ্টেন ও উইকেটকিপার।

কোহলির বদলে কেন বাবর? তাঁর ব্যাখ্যাও দিলেন হজ। তিনি জানান, “আমি বাবরকে রেখেছি কারণ ও ব্রিসবেনে টেস্ট সেঞ্চুরি করেছে গতবছর। বিদেশি কোনও দলের পক্ষে ব্রিসবেনের উইকেটে পারফর্ম করা অত্যন্ত কঠিন। কিন্তু বাবর সেটা করিয়ে দেখিয়েছে। এজন্যই ও এই মুহূর্তে বিশ্বের সেরা ব্যাটসম্যানদের একজন। সবাই বলছে, কোহলি কেন নেই আমার টিমে। পরিসংখ্যান বলছে ও শেষ ১৫টি টেস্ট ইনিংসে মাত্র চারবার ৩১-এর বেশি রান করেছে। সেজন্যই ও আমার টিমে নেই।”

হজের টিমে ময়াঙ্ক-রোহিত ছাড়া চতুর্থ ভারতীয় হিসেবে জায়গা পেয়েছেন মহম্মদ শামি। এছাড়া বোলার হিসাবে আছেন অজি পেসার প্যাট কামিন্স ও স্পিনার ন্যথান লিয়ঁ। শামি-কামিন্স ছাড়া তৃতীয় পেসার হিসেবে আছেন নিল ওয়াগনার।
ব্র্যাড হজের টেস্ট টিম: ময়াঙ্ক আগরওয়াল, রোহিত শর্মা, মার্নাস লাবুশানে, স্টিভ স্মিথ, বাবর আজম, অজিঙ্ক রাহানে, কুইন্টন ডি কক, প্যাট কামিন্স, মহম্মদ শামি, নেইল ওয়াগনার ও ন্যথান লিয়ঁ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here