মহানগর ওয়েবডেস্ক: দুরারোগ্য ত্বকের ক্যান্সারে আক্রান্ত প্রাক্তন অস্ট্রেলিয়ান তারকা ইয়ান চ্যাপেল। বৃহস্পতিবার এক সাক্ষাৎকারে নিজেই জানালেন এই কথা। তবে আসন্ন অ্যাসেজ সিরিজে যে ধারাভাষ্য দিতে তাঁর অসুবিধা নেই, এমনটাও জানিয়েছেন ৭৫ বছর বয়সী এই কিংবদন্তি।

১৯৬৪ সাল থেকে ১৯৮০ সাল পর্যন্ত জাতীয় দলের হয়ে প্রতিনিধিত্ব করেছেন ইয়ান। খেলেছেন ৭৫টি টেস্ট। কিছু সময় আগেই ঘাড়, গলা ও বগলে রেডিও থেরাপি করা হয়েছে।

‘বয়স ৭০ পেরিয়ে গেলে শরীরে অনেক রোগই বাসা বাঁধে। তেমনই শেষ কয়েক বছর ধরে ত্বকের ক্যান্সারের সঙ্গে লড়াই করতে করতে ব্যাপারটা অনেকটাই গা সওয়া হয়ে গিয়েছে’, বলেন চ্যাপেল।

তবে এই অবস্থাতেও ধারাভাষ্য দিতে কোনও সমস্যা হবে না তাঁর বলেই ডাক্তাররা জানিয়েছেন। রেডিও থেরাপি চলার সময়েই তাঁকে তাঁর দুই ভাই গ্রেগ চ্যাপেল ও ট্রেভর চ্যাপেলের সঙ্গে পারিবারিক অনুষ্ঠানে দেখা গিয়েছিল।

তিনি আরও জানান,

‘এই রোগে আক্রান্ত হওয়ার পর ত্বকের অনেক অংশই বাদ দেওয়া হয়েছে। এই বয়সে এসে বারবার নিজের মনকেই প্রশ্ন করি, এটাই কি তবে অন্তিম সময়? কিন্তু আমি আমার মাকে দেখেছি। মৃত্যুকে কখনও ভয় পাননি তিনি। আমিও তাই এখন মৃত্যুকে মেনে নিতে শিখেছি। মৃত্যুর সঙ্গে লড়াই করে জেতা সম্ভব নয়। বরং শেষ নিঃশ্বাস ত্যাগ করার আগে বলে যাব, হ্যাঁ, আমি একটা খুব সুন্দর জীবন কাটিয়েছি।’

 

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here