ডেস্ক: কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাগুলির যেন নজর লেগেছে। একদিকে সিবিআই-এর মধ্যে অন্তর্দ্বন্দ্ব দেশে চরম বিতর্ক সৃষ্টি করেছে। এরই সঙ্গে এবার বিতর্কে নাম জড়াল আরও এক কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ইনফরমেশন ব্যুরো বা আইবি। তাদের অভিযোগের তীর দিল্লি পুলিশের দিকে! এমনকি এই বিষয়ে আইবি কর্মীরা জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভালেরও দ্বারস্থ হয়েছে।

সূত্রের খবর, বিতর্কের কেন্দ্রে থাকা সিবিআই প্রধান অলোক ভার্মার বাড়ির সামনে থেকে গতকাল ৪ জনকে আটক করে দিল্লি পুলিশ। কিন্তু পরে জানা যায়, আটক হওয়া ব্যক্তিরা গোয়েন্দা সংস্থা আইবি-র কর্মী। দিল্লি পুলিশের বিরুদ্ধে অভিযোগ, পরিচয় জানার পরও তাদের সঙ্গে খারাপ ব্যবহার করা হয়েছে। আইবি ডিরেক্টর রাজীব জৈন জাতীয় উপদেষ্টা অজিত ডোভালের দ্বারস্থ হয়ে এই অভিযোগ জানিয়েছেন। জানা যাচ্ছে, আটকের পর আইবি-র পরিচয়পত্র দেখানো সত্ত্বেও তাঁদের ৪ কর্মীর সঙ্গে খারাপ ব্যবহার করে দিল্লি পুলিশ৷ তাঁদের হেনস্তা করা হয়৷ ধৃতদের মধ্যে ২ জন ছিলেন আইবি-র সিনিয়র আধিকারিক ও বাকি ২ জুনিয়র কর্মী।

সিবিআই-এর কেচ্ছা নিয়ে এখন তোলপাড় গোটা দেশ। এরই মাঝে দিল্লি পুলিশ ও আইবি -র এমন দ্বন্দ্ব প্রকাশ্যে আসায় চাপ বাড়ল কেন্দ্রীয় সরকারের। গোয়েন্দা সংস্থা, পুলিশ সকলে স্বভাবতই দেশের প্রতিরক্ষার ক্ষেত্রে বড় ভূমিকা পালন করে। সেই সংস্থাগুলির মধ্যেই যদি এমন পারস্পরিক কলহ বাধে তা স্বাভাবিকভাবেই নানা প্রশ্ন তোলে। এইভাবে গোয়েন্দা সংস্থাগুলি যদি দ্বন্দ্বে জড়ায় তবে তদন্তের কাজ কারা করবে, ইতিমধ্যেই প্রশ্ন উঠতে শুরু করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here