news sports

মহানগর ওয়েবডেস্ক: বিশ্বজুড়ে দাপট দেখাচ্ছে করোনা। স্তব্ধ প্রায় অর্ধেক বিশ্ব। বন্ধ খেলাধুলা। পিছিয়ে গিয়েছে ইউরো, যুব মহিলা ফুটবল বিশ্বকাপ এমনকি অলিম্পিকও। পিছিয়ে গিয়েছে উইম্বলডনও। এমতাবস্থায় সকলেই তাকিয়ে ছিলেন আইসিসির দিকে। এই বছরের শেষের দিকে অস্ট্রেলিয়ায় বসতে চলেছে টি২০ বিশ্বকাপের আসর। সেই নিয়ে কী সিদ্ধান্ত নেয় আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা, সেটাই জানার অপেক্ষা। কিন্তু সোমবার আইসিসি জানিয়ে দিল, চিন্তার কিছু নেই, নির্ধারিত সূচি মেনেই হবে বিশ্বকাপ।

আইসিসির তরফ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘সারা বিশ্বে মহামারীর আকার নিয়েছে নোভেল করোনা ভাইরাস। আইসিসি টি২০ বিশ্বকাপের আয়োজক কমিটি গোটা পরিস্থিতির ওপর নজর রাখছে। আগামী ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত এই বিশ্বকাপ হওয়ার কথা। আমরা এই নির্দিষ্ট সময়েই বিশ্বকাপ আয়োজন করতে চলেছি।’

যদিও করোনা মহামারীর অবস্থার যদি কোনও পরিবর্তন না হয়, তাহলে পরে এই টুর্নামেন্ট পিছিয়ে দিতে পারে আইসিসি। আগামী বছর টি২০ বিশ্বকাপ আয়োজনের কথা ভারতের। যদি আইসিসি পরে এবারের বিশ্বকাপ পিছিয়ে দেয়, তাহলে আগামী বছর টি২০ বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব অস্ট্রেলিয়ার কাঁধে পড়বে। অন্যদিকে, যদি বিশ্বকাপ সঠিক সময়ে হয়, তাহলে হয়তো এবারের আইপিএল আয়োজন করা সম্ভব হবে না। বিশ্বকাপ না হলে সেই সময়ে আইপিএল আয়োজনের ভাবনা ছিল বিসিসিআইয়ের। কিন্তু আইসিসির ঘোষণার ফলে সেই পরিকল্পনা বিশ বাঁও জলে।

উল্লেখ্য, এই বছর ভারতে আয়োজিত হতে চলা মহিলাদের যুব বিশ্বকাপ স্থগিত করে দিয়েছে ফিফা। ২০২০ সালের ২-২১ নভেম্বর ভারতে ফিফা অনুর্ধ্ব-১৭ মহিলাদের এই বিশ্বকাপ হওয়ার কথা ছিল। ফিফা যুব বিশ্বকাপও কিন্তু টি২০ বিশ্বকাপের সময়ই আয়োজন হওয়ার কথা ছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here