ডেস্ক: ছোটদের হাতেই অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের সেমিফাইনালে ধরাশায়ী হল পাকিস্তান। বাংলার শুভমান গিল ও ইশান পোড়েলের দাপটে একপেশে ম্যাচ জিতে ফাইনালে পৌঁছে গেল ভারত। ফাইনালে পৃথ্বী শ-রা মুখোমুখি হবে অস্ট্রেলিয়ার।

ব্যাট হাতে এদিন অপ্রতিরোধ্য ছিল কনিষ্ঠ ভারতীয় দলের সদস্যরা। প্রথমে ব্যাট করতে নেমে পকিস্তানের সামনে ২৭৩ রানের পাহাড়প্রমাণ স্কোর খাড়া করে টিম ইন্ডিয়া। এই স্কোরের ভিত গড়েন নাইট দলের নব সংযোজন শুভমান গিল। ৯৪ বলে ১০২ রান করেন গিল। প্রথম ব্যাট করে ৫০ ওভার শেষে নয় উইকেট হারিয়ে ২৭২ রান তোলে ভারত। জবাবে ব্যাট করতে নেমে বাংলার পেসার ইশান পোড়েলের বোলিং দাপটে শেষ হয়ে যায় পাকিস্তান। মাত্র ৬৯ রান করেই তারা অল আউট হয়ে ‌যায়।

ভারতীয় পেস ব্যাটারির সামনে এদিন ব্যাট করতে নেমেই তাসের ঘরের মতো ভেঙে পড়ে পাকিস্তান। ২০৩ রানের বিশাল ব্যবধানে হারে পাক টিম। মাত্র ১৭ রান দিয়ে ৪ উইকেট দখল করেন ইশান পোড়েল। পাশাপাশি ভালো বল করেন রিয়ান পরাগ ও হার্ভিক দেশাই। পাকিস্তানের সঙ্গে ম্যাচকে রীতিমতো ‘গলি ক্রিকেট’-এ পরিণত করে ফাইনালের টিকিট ছিনিয়ে নেয় তরুণ তুর্কিরা। ইশান ছাড়া শিভা সিং ও রিয়ান পরাগ ২ টি করে উইকেট তুলে নেন। ফলস্বরূপ ৩০ ওভারের মধ্যেই প্যাভিলয়নে ফিরে যেতে হয় পাকিস্তানী দলকে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here