kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: বিজেপি দাবি করেছে, তারাই এই রাজ্যে ক্ষমতায় আসছে। ইতিমধ্যে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-সহ বিজেপি’র একাধিক বড় নেতা দাবি করেছেন, রাজ্য দু’শোর বেশি আসন পাবে বিজেপি। অন্যদিকে, তৃণমূল দাবি করছে তারাও ২০০ বেশি আসন পাবে। এমন অবস্থায় তৃণমূলের ভোটকুশলী প্রশান্ত কিশোর দাবি করলেন, বিজেপি একশোর বেশি আসন পাবে না। আর যদি বিজেপি একশোর বেশি আসন পায়, তা হলে তিনি তাঁর এই পেশা ছেড়ে দেবেন।

​একটি বৈদ্যুতিন মাধ্যমের অনুষ্ঠানে যোগ দিয়ে প্রশান্ত কিশোর বলেন, বাংলায় বিজেপির আসন একশোর বেশি হবে না। আর যদি বিজেপি একশোর বেশি আসন পায়, তা হলে আমি আমার পেশা ছেড়ে দেব। আত্মবিশ্বাসের সুরে প্রশান্ত কিশোর এই প্রথম এমন দাবি করেছেন তা নয়। এর আগেও তিনি বলেছেন, বিজেপি দুই অঙ্ক পার করতে পারবে না। অর্থাৎ তিনি সেই সময় বলেছিলেন, বিজেপি সবচেয়ে বেশি পেলে ৯৯টি সিট পেতে পারে। সেই দাবিতে অনড় থেকে প্রশান্ত কিশোর আবার দাবি করলেন, বিজেপি একশোর বেশি পাবে না। তবে তৃণমূল কত আসন পেতে পারে, সে সম্পর্কে তিনি কিছু বলেননি। তাঁর এই দাবির পেছনে তিনি যুক্তি দিয়েছেন, আমার পরামর্শ মতো তৃণমূল চলেছে। আমার কাজে কোনও হস্তক্ষেপ করা হয়নি তৃণমূলের তরফে। অন্যদিকে, শুভেন্দু অধিকারী সম্পর্কে তিনি বলেছেন, আগামী ২-মে’র পরে দেখা যাবে তিনি কত বড় নেতা।

​এই অনুষ্ঠানে তাঁর কাছে জানতে চাওয়া হয়, তিনি তা হলে উত্তরপ্রদেশে সফল হননি কেন? তার উত্তরে তিনি বলেন, আমি ওখানে হেরেছিলাম কারণ আমার কথা অনুযায়ী রাজনৈতিক দলগুলি চলেনি। কিন্তু আমাকে যথেষ্ট স্বাধীনতা দেওয়া হয়েছে এখানে। আমার কাজে কোনও হস্তক্ষেপ করেনি মমতা বন্দ্যোপাধ্যায়। তারপরেও যদি বাংলায় নির্বাচনে তৃণমূল হেরে যায়, তা হলে বুঝব আমি এই কাজের জন্য যোগ্য নই। আমি এই পেশা ছেড়ে দিয়ে অন্য পেশায় যোগ দেবো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here