national news on kejriwal

মহানগর ওয়েবডেস্ক: বিশ্ব পাশাপাশি ভারতে ভয়াবহরূপে হানা দিয়েছে মারণ করোনাভাইরাস। এমন পরিস্থিতিতে প্রাণের পরোয়া না করেই নিরলসভাবে কাজ করে চলেছেন স্বাস্থ্যকর্মী ও ডাক্তাররা। বিপদের সময় স্বাস্থ্যকর্মীদের উপরেই বড় ভরসা দেশবাসীর। ফলস্বরূপ ডাক্তার ও স্বাস্থ্য কর্মীদের জন্য বড় ঘোষণা করল দিল্লির কেজরিওয়াল সরকার। জানিয়ে দিলেন এমন পরিস্থিতিতে করোনার জন্য কোনও স্বাস্থ্যকর্মীর মৃত্যু হলে তার পরিবারকে এক কোটি টাকা ক্ষতিপূরণ দেবে দিল্লি সরকার।

সম্প্রতি নিজের রাজ্যে এক বৈঠকের পর বুধবার সংবাদমাধ্যমের মুখোমুখি হয়েছে যুবক বলেন। এই দুঃসময়ে দেশের জন্য যারা নিরলসভাবে কাজ করে চলেছেন তাদের পূর্ণ খেয়াল রাখবে সরকার। যদি করোনার কারনে কোনও স্বাস্থ্যকর্মীর মৃত্যু হয় তবে তার পরিবারকে ক্ষতিপূরণ দেওয়া হবে এক কোটি টাকা। স্বাস্থ্য কর্মচারীদের মধ্যে পড়বেন ডাক্তার, নার্স ও সাফাই কর্মীরা। সরকারের এখানে ঘোষণায় স্বাভাবিকভাবেই খুশি স্বাস্থ্য ক্ষেত্রে কর্মরত কর্মীরা।

উল্লেখ্য, দেশে ভয়াবহ রূপে হানা দিয়েছে মারণ করোনাভাইরাস। ইতিমধ্যে ভারতের ভাইরাসের জনের মৃত্যু হয়েছে ৪৫ জন। আক্রান্ত হয়েছেন দেড় হাজারেরও বেশি মানুষ। এমন একটা সময়ে বিপদের ঝুঁকি নিয়ে কাজ করে চলেছেন স্বাস্থ্যকর্মীরা। তাদের জন্য বীমা অবশ্য করেছে প্রায় প্রত্যেকটি রাজ্য সরকার। তবে টাকার অংকে সবাইকে ছাপিয়ে গেল দিল্লি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here