kolkata news

নিজস্ব প্রতিনিধি : প্ল্যান করে অফিসার বদল। এই অফিসারেরা কোনও অন্যায় করলে তার দায় নেব না। সোমবার দমদমের সভা থেকে নির্বাচন কমিশনকে এই হুঁশিয়ারি দিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

নিয়ম অনুযায়ী, বিধানসভা নির্বাচন ঘোষণা হওয়ার পরে প্রশাসনের রাশ চলে যায় নির্বাচন কমিশনের হাতে। তখন রাজ্যের সর্বস্তরের পুলিশ আধিকারিকও চলে যান নির্বাচন কমিশনের অধীনে। কোন পুলিশ আধিকারিককে কোথায় বদলি করা হবে, কিংবা কাকে কোন দায়িত্বে আনা হবে, তা ঠিক করেন নির্বাচন কমিশনের শীর্ষকর্তারা। এনিয়ে তাঁরা মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনা করতে বাধ্য নন বলেই মত কোনও কোনও মহলের।

এবারও রাজ্যে নির্বাচন ঘোষণা হওয়ার পর বেশ কয়েকটি জেলার পুলিশ সুপারকে বদলি করে নির্বাচন কমিশন। বদলি করা হয়েছে ডিজি এবং এডিজি আইনশৃঙ্খলাকেও। এঁদের বদলে যাঁদের আনা হয়েছে, তাঁরাই পরিচালনা করছেন নির্বাচনের বিভিন্ন কাজ। নির্বাচন কমিশনের এহেন কাজের প্রতিবাদে আগেও একাধিকবার সরব হয়েছেন মমতা। কোনও পুলিশ আধিকারিক বদলের ক্ষেত্রে তাঁর সঙ্গে কোনও আলোচনা করা হয়নি বলেও জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী।  সোমবার স্থানীয় প্রার্থীদের সমর্থনে দমদমে সভা করেন তৃণমূল নেত্রী। সেখানেই নাম না করে আক্রমণ শানান নির্বাচন কমিশনকে। মমতা বলেন, প্ল্যান করে অফিসার বদল করা হয়েছে। এই অফিসারেরা কোনও অন্যায় করলে তার দায় নেব না।  

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here