Parul

মহানগর ডেস্ক: আপাতত বদল হচ্ছে না সুনীল ছেত্রীদের কোচ। সামনের বছরেও ভারতীয় ফুটবল দলের প্রশিক্ষক হিসেবে রেখে দেওয়া হয়েছে ইগর স্টিম্যাচকে। সেপ্টেম্বর ২০২২ পর্যন্ত তিনি থাকছেন।

ads

ইগরের ভাগ্য নির্ধারণের জন্য আলোচনায় বসেছিলেন ফেডারেশনের টেকনিক্যাল কমিটির সদস্যরা। শ্যাম থাপাদের সামনে নিজের উপস্থাপনা প্রদর্শন করেন স্টিম্যাচ। আগের তুলনায় ভারতীয় ফুটবল দর্শন কতোটা বদলেছে, ফুটবলারদের পারফরম্যান্স কতোটা উন্নত হয়েছে ইত্যাদি বিষয়ে নিজের ভূমিকা তুলে ধরেন তিনি।

সর্বভারতীয় ফুটবল নিয়ামক সংস্থা (AIFF)’র পক্ষ থেকে জানানো হয়েছে, ‘শ্যাম থাপার নেতৃত্বে আলোচনায় বসেছিল টেকনিক্যাল কমিটি। ভিডিও কনফারেন্সের মাধ্যমে উপস্থাপন তুলে ধরেন ইগর স্টিম্যাচ। ভারত সিনিয়র ফুটবল দলের দর্শন, আগামী প্রজন্মকে সুযোগ দেওয়ার মতো কিছু বিষয়ে উনি বলেছেন। সবদিক বিবেচনা করে ইগর স্টিম্যাচকে ২০২২-এর সেপ্টেম্বর পর্যন্ত বহাল রাখার সিদ্ধান্ত নিয়েছে কমিটি। সামনেই রয়েছে এফসি এশিয়ান কাপ ২০২৩ (চিন)।’ একই সঙ্গে আগামী দিনের ভবিষ্যৎ পরিকল্পনার ব্যাপারে নিজের ভাবনা ব্যক্ত করার জন্য ইগরকে অনুরোধ করেছেন শ্যাম থাপা।

স্টিম্যাচের কোচিং প্রোফাইল সম্পর্কে নতুন করে কিছু বলার অপেক্ষা রাখে না। ২০১৪ সালে ব্রাজিলে আয়োজিত বিশ্বকাপে ক্রোয়েশিয়ার জাতীয় দলের কোচ ছিলেন তিনি। ভারতের জাতীয় দলের দায়িত্ব নিয়েছিলেন ২০১৯-এর মে মাসে। ২০২২ বিশ্বকাপ যোগ্যতা অর্জনকারী পর্ব এবং ২০২৩ এফসি এশিয়ান কাপের বাছাই পর্বে খেলেছেন সন্দেশ ঝিঙ্গান, গুরপ্রীত সিং সান্ধুরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here