delhi news
Highlights

  • ভারতে ক্রমশ নিজের জাল বিস্তার করছে করোনা ভাইরাস
  • বৃহস্পতিবার কার্যত একে ‘মহামারী’ বলে ঘোষণা করতে হয়েছে দিল্লি সরকারকে
  • বন্ধ করে দেওয়া হল দিল্লির ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি দিল্লি)

মহানগর ওয়েবডেস্ক: ভারতে ক্রমশ নিজের জাল বিস্তার করছে করোনা ভাইরাস। দেশের রাজধানিতে বেশ প্রভাব পড়েছে এই মারণ ভাইরাসের। অবস্থা এমনই যে বৃহস্পতিবার কার্যত একে ‘মহামারী’ বলে ঘোষণা করতে হয়েছে দিল্লি সরকারকে। বন্ধ করে দেওয়া হয়েছে সিনেমা হল, পাবলিক সুইমিং পুল, স্কুল , কলেজ। মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল জানিয়ে দিয়েছেন সবকিছুই ৩১ মার্চ পর্যন্ত বন্ধ থাকবে।

আর এই ঘোষণার পরেই বৃহস্পতিবার রাতে বন্ধ করে দেওয়া হল দিল্লির ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি দিল্লি)। কর্তৃপক্ষ সব ধরনের ক্লাস, পরীক্ষা মার্চের শেষ পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দিয়েছে। আইআইটি দিল্লির ডিরেক্টর ভি রামগোপাল রাও নিজে ছাত্রদের ইমেল করে এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

ওই বিজ্ঞপ্তিতে তিনি লেখেন,

‘কোভিড-১৯ সংক্রমণের পরিস্থিতি বিচার করে আইআইটি দিল্লির সব ক্লাস, পরীক্ষা ও জমায়েত এই মুহূর্ত থেকে ৩১ মার্চ পর্যন্ত বন্ধ রাখা হল।’

iit-delhi-coronavirus-exams-classes

প্রসঙ্গত, বৃহস্পতিবার সকালে হঠাৎ করেই গুজব ছড়ায় যে ইনস্টিটিউটের এক ছাত্রের শরীরে নাকি করোনা পাওয়া গিয়েছে। যদিও তা সঠিক নয় বলে জানানো হয়। প্রতিষ্ঠানের স্টুডেন্টস অ্যাফেয়ার্স ডিন রাজেশ খান্না এই প্রসঙ্গে জানান, ‘আইআইটি দিল্লিতে এই মুহূর্তে কোনও পড়ুয়া করোনা ভাইরাসে আক্রান্ত নন। একজন পড়ুয়া বিদেশ গিয়েছিল, কিন্তু তার শরীরে কোনও কিছু মেলেনি।’

তবে কর্তৃপক্ষ জানিয়েছে, ক্লাস বন্ধ থাকলেও সমস্ত পড়ুয়া প্রতিষ্ঠানের হস্টেলে থাকতে পারবেন এবং সমস্ত সুযোগ সুবিধা পাবেন। উল্লেখ্য, ভারতের উচ্চশিক্ষা প্রতিষ্ঠানগুলির মধ্যে আইআইটি দিল্লিই প্রথম যারা করোনা আতঙ্কে পুরোপুরি ভাবে ক্লাস, পরীক্ষা স্থগিত থাকার সিদ্ধান্ত নিল। অন্যদিকে, জামশেদপুরের আইআইএম-এ, আইআইএম-এল ও এক্সএলআরআই তাদের সমাবর্তন অনুষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here