kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: দু’দিন আগেই পাকিস্তানের করাচি স্টক এক্সচেঞ্জে সন্ত্রাসবাদীদের হামলা প্রাণ হারান ১০ জন মানুষ। সেই হামলার দায় এবার সরাসরি ভারতের ঘাড়েই চাপালেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান।বললেন, কোনও সন্দেহ নেই যে ভারত এই হামলা চালিয়েছে! পাকিস্তানের জাতীয় সংসদে এমনই কথা বলেন তিনি। 

পাক প্রধানমন্ত্রীর দাবি, কোনও সন্দেহ নেই যে করাচি হামলার নেপথ্যে রয়েছে ভারত। বিগত দু’মাস ধরেই এমন হামলার আশঙ্কা করছিলেন আমাদের গোয়েন্দারা। এ কাজ ভারত ছাড়া কেউ করতে পারে না। এই কাজ ভারতেরই। যদিও এর পাল্টা দিয়েছে নয়া দিল্লিও। মন্তব্য করা হয়েছে, সন্ত্রাসবাদীদের মদত দেওয়ার পাকিস্তানের কৌশল সবার জানা। সুতরাং ভারতের ওপর দোষ দেওয়ার কোনও মানে নেই। 

প্রসঙ্গত, গত সোমবার পাকিস্তান স্টক এক্সচেঞ্জের একটি বিল্ডিংয়ে হামলা চালায় ‘বালোচ লিবারেশন আর্মি’র সদস্যরা। এর ফলে প্রাণ হারান কমপক্ষে ১০ জন। মৃতদের মধ্যে দু’জন সাধারণ নাগরিক ও কমপক্ষে চারজন বালোচ বিদ্রোহী রয়েছে বলে জানা যায়। পাকিস্তানের সংবাদসংস্থা জিও নিউজের খবর অনুযায়ী, স্টক এক্সচেঞ্জ বিল্ডিংয়ের মেন গেটের সামনে এদিন গ্রেনেড ছোড়ে জঙ্গিরা ৷ তারপর এলোপাথাড়ি গুলি চালাতে থাকে তারা৷ 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here