রক্ষে কর বাবা, কাশ্মীর সামলাতে এবার ভগবান শিবের মন্দিরে ছুটলেন ইমরান

0
1148

মহানগর ওয়েবডেস্ক: উপত্যকা থেকে ৩৭০ ধারা তুলে নিয়েছে ভারত। মোদী সরকারের এই সিদ্ধান্তে নিজের ঘরে তো বটেই আন্তর্জাতিক মঞ্চেও কোনঠাসা পাকিস্তান। ট্রাম্প থেকে শুরু করে রাষ্ট্রপুঞ্জ কেউই পাশে দাঁড়ায়নি পাকিস্তানের। এহেন পরিস্থিতিতে পথ খুঁজতে এবার ঈশ্বরের দ্বারস্থ হলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। তবে কোনও মসজিদ নয়, সটান উপস্থিত হওয়ার সিদ্ধান্ত নিলেন শিব মন্দিরের।

পাক সংবাদমাধ্যম জিও নিউজের খবর অনুযায়ী, পাকিস্তানে বর্তমানে ২ শতাংশেরও কম হিন্দু বসবাস করেন। সেখানকার সিন্ধের থারাপকর জেলার হিন্দু অধ্যুষিত এলাকার এক শিব মন্দিরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। শুধু তাই নয় সেখানকার হিন্দু সংগঠনের এক অনুষ্ঠানে বক্তব্যও রাখবেন তিনি। একদিকে যখন কাশ্মীর ইস্যুতে পাকিস্তান তোলপাড় ঠিক সেই সময় ইমরানের এভাবে হিন্দু মন্দিরে যাওয়া ও হিন্দু অনুষ্ঠানে বক্তব্য রাখা নিয়ে ইতিমধ্যেই গুঞ্জন শুরু হয়েছে। তবে সে গুঞ্জনকে বিশেষ পাত্তা দিতে নারাজ ইমরান। বিশেষজ্ঞদের দাবি, তাঁর দেশে হিন্দুরা ঠিক কতটা সুরক্ষিত তা বিশ্বকে দেখাতেই এই পরিকল্পনা ইমরানের।

এদিকে কাশ্মীর নিয়ে নিজের দেশের অন্দরে যারপরনাই অস্বস্তিতে ইমরান সরকার। সম্প্রতি কাশ্মীর নিয়ে আন্তর্জাতিক মহলে অভিযোগ জানানোর ফলে যে সভা অনুষ্ঠিত হয় সেখানে এক চিন ছাড়া কারও সমর্থন পায়নি ইমরানের দেশ। আন্তরজাতিম মহলের তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে জম্মু কাশ্মীরের বিষয় সম্পূর্ণরুপে ভারতের আভ্যন্তরীণ বিষয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here