kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: গতবার মার্কিন সফরে যাওয়ার সময় তাই আর পাঁচজন যাত্রীর মতোই সাধারণ বিমানে সফর করেছিলেন পাকিস্তান প্রধানমন্ত্রী ইমরান খান। এবার রাষ্ট্রসংঘের ৭৪তম সাধারণ সম্মেলনে যোগ দিতে সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের বিশেষ বিমানে করে যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন তিনি। ‘স্পেশ্যাল গেস্ট’ হিসেবে ইমরানকে আমেরিকা পাঠিয়েছিলেন সৌদি যুবরাজ। কিন্তু আমেরিকা থেকে ফেরার পথে সেই বিশেষ বিমানেই ঘটল বিপত্তি। যান্ত্রিক ত্রুটির কারণে বিমানের জরুরি অবতরণ হল, দেশে না গিয়ে ফের আমেরিকাতেই ফিরতে হল ইমরানকে।

পাক সংবাদমাধ্যম সূত্রে খবর, নিউইয়র্কের কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সৌদি যুবরাজের পাঠানো সেই বিশেষ বিমানেই পাকিস্তানের উদ্দেশ্যে রওনা দিয়েছিলেন ইমরান খান। কিন্তু কয়েক ঘণ্টার মধ্যেই সেই বিমান ফেরৎ চলে আসে আমেরিকাতেই। জানা যায়, বিমানে যান্ত্রিক গোলযোগ ধরা পড়েছে। তাই বিমানের জরুরি অবতরণ প্রয়োজন। এর ফলে আপাতত ইমরান খান এবং তাঁর প্রতিনিধিদলকে একটা রাত নিউইয়র্কেই কাটাতে হবে এবং অপেক্ষা করতে হবে সমস্যা সমাধান হওয়ার।

উল্লেখ্য, রাষ্ট্রসংঘের ৭৪তম সাধারণ সম্মেলনে যোগ দিতে সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান পাক প্রধানমন্ত্রীর জন্য বিশেষ বিমানের ব্যবস্থা করেন। আন্তর্জাতিক সংবাদ মাধ্যম সূত্রে জানানো হয়েছিল, ইমরান খানকে বাণিজ্যিক ফ্লাইট ব্যবহার করতে নিষেধ করেছেন যুবরাজ মোহাম্মদ বিন সালমান। এছাড়াও সৌদি যুবরাজ নাকি ইমরান খানকে বলেছেন, ‘আপনি তো আমাদের স্পেশ্যাল গেস্ট। আপনি আমাদের বিশেষ বিমানে যুক্তরাষ্ট্র যাবেন।’ সেই বিশেষ বিমানের কারণেই ঝক্কি পোহাতে হল ইমরান খানকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here