ডেস্ক: এমনিতে দুই দেশের মধ্যে সম্পর্ক সাপে নেউলে। তবে সম্পর্কে রাজনৈতিক জটিলতা থাকলেও নতুন সরকার ক্ষমতায় আসার পর পাকিস্তান কিন্তু এগোচ্ছে ভারতের পথ ধরেই। মোদী সরকারের স্বচ্ছ ভারতের লক্ষ্য ধরেই পাকিস্তানের ইমরান সরকার আনুষ্ঠানিকভাবে সূচনা করল ‘ক্লিন অ্যান্ড গ্রিন পাকিস্তান’ মিশন।

পাকিস্তানে ক্ষমতায় আসার পরেই ইমরান সরকার প্রথম নজরটা দেন খরচ কমানোর দিকে। প্রচুর বৃক্ষ রোপণের পাশাপাশি এবার স্বচ্ছতা অভিযানেও নামল ইমরান সরকার। জানা গিয়েছে ইতিমধ্যেই এই লক্ষ্যে এগিয়ে পাকিস্তানে ৬ জন স্বচ্ছতা দূত নিয়োগ করেছে পাক সরকার। পাশাপাশি, পাকভূমের বিভিন্ন এনজিও, ধর্মীয় নেতা ও বিশিষ্ট ব্যক্তিদের নিয়োগ করা হবে এই অভিযানে। লক্ষ্য পূরণের জন্য প্রথমেই বাছা হয়েছে পাকিস্তানের ৪ টি প্রদেশকে যার মধ্যে রয়েছে পাক অধিকৃত কাশ্মীর ও বালুচিস্তান। তবে শুধু স্বচ্ছতাই নয়, ভারতের মতো পাকিস্তানকে পোলিও মুক্ত করতে চেষ্টার কোনও রকম ত্রুটি না রাখার শপথও নিয়ে নিয়েছেন সদ্য নির্বাচিত পাক প্রধানমন্ত্রী।

জানা গিয়েছে, পাকিস্তানে পোলিও টিকা নিয়ে মানুষের মধ্যে বেশকিছু ভুল ধারণা রয়েছে। যা দূর করে পাকিস্তান থেকে পোলিও তাড়াতে ৫ বছরের একটি প্রকল্প হাতে নিয়েছেন ইমরান খান। পাকিস্তানের মতো দেশে কাজটা কঠিন হলেও চেষ্টার কোনও ত্রুটি রাখতে চাইছেন না পাক প্রধানমন্ত্রী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here