news bengali

মহানগর ওয়েবডেস্ক: লকডাউনে একমাত্র সচল রয়েছে শোয়েব আখতারের মুখ। প্রতিদিন কিছু না কিছু বলেই চলেছেন প্রাক্তন পাক স্পিডস্টার। এবার এক চমকে দেওয়ার মতো কথা শোনালেন তিনি। রাওয়ালপিন্ডি এক্সপ্রেস মনে করেন যে ব্যাটসম্যান হিসাবে বীরেন্দ্র শেহওয়াগের থেকে অনেক বেশি প্রতিভাবান ছিলেন ইমরান নাজির।

ক্রিকেট পাকিস্তানের টিভি শোতে ভারতের বিশ্বকাপজয়ী প্রাক্তন ওপেনার ও নাজিরের তুলনা টেনে আখতার বলেন, “আমার মনে হয় না, নাজিরের থেকে বেশি প্রতিভাবান ছিল শেহওয়াগ। কিন্তু নাজিরের ক্রিকেটীয় মস্তিষ্ক ছিল না, যেটা শেহওয়াগের ছিল। ট্যালেন্ট নিয়ে দু’জনের কোনও তুলনা চলবে না। কিন্তু ওকে আমরা ব্যবহার করতে পারলাম কই! ধরে রাখলাম না।”

আখতার আরও বলেন, ” নাজির যখন ভারতের বিরুদ্ধে বিধ্বংসী মন্তব্য করল, তখন আমি বলেছিলাম ওকে ধারাবাহিক ভাবে খেলানোর জন্য। কিন্তু কেউ শোনেনি। আমরা শেহওয়াগের থেকে ভাল প্লেয়ার পেতাম। ওর হাতে যেমন সব শট ছিল, তেমনি ভাল ফিল্ডিং করত। ওকে খুব সুন্দর ব্যবহার করা যেত। কিন্তু আমরা পারিনি সেটা।”

যদি পরিসংখ্যান দেখা যায় তাহলে নাজির খেলেছেন ৮ টি টেস্ট ম্যাচ (৪২৭ রান), সেখানে বীরু দেশের হয়ে ১০৪টি টেস্ট খেলে করয়েছেন ৮৫৮৬ রান। এবার যদি ওয়ানডে’র কথায় আসা যায় তাহলে দেখা যাবে নাজির পাকিস্তানের জার্সিতে ৭৯ টি ওয়ানডে খেলেছেন। ঝুলিতে রয়েছে ১৮৯৫ রান। বীরু ২৫১টি ওয়ানডে ম্যাচে করেছেন ৮২৭৩ রান। শুধু টি-২০ সংস্করণে নাজির এগিয়ে আছেন। ২৫টি ম্যাচে তাঁর সংগ্রহে ৫০০ রান। বীরু ১৯টি টি-২০ ম্যাচে করেছেন ৩৯৪ রান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here