kolkara bengali news

ডেস্ক: পুলওয়ামা জঙ্গি হামলার পর ভারত পাক যুদ্ধের আবহের মধ্যে একাধিকবার পাক প্রধানমন্ত্রীর ইমরানের অভিযোগ ছিল, নির্বাচনী সুবিধা লাভের জন্য তাদের ঘাড়ে দোষ চাপাচ্ছে ভারত সরকার। যদিও সেই সবকে পিছনে ফেলে বর্তমানে নির্বাচন উৎসবে মেতেছে ভারত। এরইমাঝে পাক প্রধানমন্ত্রীর আশঙ্কা, ভারতে লোকসভা নির্বাচনের আগে পাকিস্তানের বিরুদ্ধে যুদ্ধ জিগির তুলে অনৈতিক সুবিধা নিতে পারে ভারত।

পুলওয়ামা হামলার পর ভারত পাকিস্তানের মধ্যে যে পরিস্থিতি তৈরি হয়েছিল তা তুলে ধরে এদিন পাক সংবাদ সংস্থা ডনকে ইমরান জানান, ‘পরিস্থিতি এখনও স্বাভাবিক হয়নি। যেহেতু ভারতে সাধারণ নির্বাচন রয়েছে সেহেতু ভারত পাকিস্তানের পরিস্থিতি এখনও উত্তেজনামূলকই রয়েছে। তবে ভারতের যে কোনও রকম আগ্রাসনের যোগ্য জবাব দিতে আমরাও প্রস্তুত।’ শুধু তাই নয়, তিনি আরও বলেন আফগান সরকারের কারণে শেষ মুহূর্তে তালিবানের সঙ্গে ইসলামাবাদের বৈঠক বাতিল করতে হয়েছে এর পিছনেও ভারত রয়েছে।

প্রসঙ্গত, গত ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় ভয়াবহ আত্মঘাতী জঙ্গি হামলায় মৃত্যু হয় ৪০ সেনা জওয়ানের। সেই ঘটনার দায় স্বীকার করে পাকিস্তানের জঙ্গি সংগঠন জইশ ই মহম্মদ। যার যোগ্য জবাব দিয়ে পাকিস্তানের বালাকোটে জইশ ক্যাম্পে এয়ারস্ট্রাইক চালায় ভারত। ভারতের শুরু থেকেই দাবি, এই গোটা ঘটনায় পাকিস্তানের হাত রয়েছে। যদিও তা অস্বীকার করে পাক প্রধানমন্ত্রী ইমরান খান বলেন, নির্বাচনী সুবিধা নিতেই যুদ্ধ যুদ্ধ খেলছে ভারত। নির্বাচনের আগে সেই আশঙ্কাকে ফের একবার তুলে ধরলেন ইমরান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here