মহানগর ওয়েবডেস্ক: সাম্প্রতিক সময়ে জম্মু কাশ্মীরে সেনা বনাম জঙ্গির অন্যতম নৃশংস লড়াই দেখতে পাওয়া গেল। বরফঘেরা পাহাড়ে লাগাতার চলা এনকাউন্টারে পাঁচ জঙ্গিকে খতম করলেন ভারতীয় সেনার স্পেশাল ফোর্সের চার জওয়ান। কিন্তু এনকাউন্টার শেষে মৃত্যুর কোলে ঢলে পড়লেন তারাও। সূত্রের খবর, রবিবার রাতে জম্মু কাশ্মীরের কেরান সেক্টরে চলে তীব্র এনকাউন্টার। সেখানেই গুলি বিনিময়ে মৃত্যু হয় পাঁচ সন্ত্রাসবাদীর। কিন্তু এই অদম্য সাহসিকতার নেপথ্যে থাকা সকলেই প্রাণ হারান।

সংবাদ সূত্রে জানা গিয়েছে, গত ১ এপ্রিল প্রথমবার নিয়ন্ত্রণ রেখার কাছে অচেনা জুতোর ছাপ মিলেছিল। তারপরই সেখানে ভারতীয় সেনার স্পেশ্যাল ফোর্স নিয়োগ করার সিদ্ধান্ত নেওয়া হয়। ভারি তুষারপাতের কারণে নিয়ন্ত্রণ রেখা বরাবর কাঁটাতারও বরফে চাপা পড়ে গিয়েছিল। যেখানে সেনা ও জঙ্গিদের এই এনকাউন্টার হয় সেই এলাকায় যাতায়াত একপ্রকার করা যায় না বলেই জানিয়েছে সেনা। উচ্চতা এবং বরফঢাকা খাদের মতো এলাকায় ঘেরা থাকে সেই অঞ্চল। সেই দুর্গম এলাকার ফায়দা তুলেই ভারতে ঢোকার চেষ্টা চালাচ্ছিল ওই পাঁচ জঙ্গি। কিন্তু মাঝপথে তাদের সেই প্রচেষ্টা ব্যর্থ করে দেয় জওয়ানরা।

এনকাউন্টারে শহিদ হওয়া পাঁচ জওয়ান হলেন হিমাচলপ্রদেশের সুবেদার সঞ্জীব কুমার, প্যারা ট্রুপার বাল কৃষাণ, উত্তরাখণ্ডের হাবিলদার দেবেন্দ্র সিং ও প্যারাট্রুপার অমিত কুমার এবং রাজস্থানের প্যারাট্রুপার ছত্রপাল সিং। দু’জন জওয়ানকে আহত অবস্থায় শ্রীনগর উড়িয়ে নিয়ে যাওয়ার পথে তাঁদের মৃত্যু হয়। বাকি তিন জওয়ানের ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here