কাশ্মীরে কুলগামে জঙ্গি হামলায় হত মুর্শিদাবাদের পাঁচ শ্রমিক, আহত এক

0
kolkata bengali news

 মহানগর ওয়েবডেস্ক:  মঙ্গলবার কাশ্মীরেরর অবস্থা খতিয়ে দেখতে সেখানে গিয়েছে  ইউরোপীয় ইউনিয়নের ২৩ সাংসদ৷  আর ওই দিন সন্ধ্যায় কার্যত ঘর থকে বের  করে একেবারে আইএস কায়দায় লাইন করে দাঁড় করিয়ে পাঁচজন শ্রমিককে নৃশংসভাবে হত্যা করল জঙ্গিরা৷ এই ঘটনায় আরও এক শ্রমিক গুরুতর আহত হয়ে স্থানীয় হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়ছেন৷  জম্মু-কাশ্মীরের কুলগামে পাঁচজন  বাঙালি শ্রমিককে গুলি করে হত্যা করল জঙ্গিরা। নিহত পাঁচজনই মুর্শিদাবাদের সাগরদিঘি অঞ্চলের ব্রাক্ষ্মণী গ্রামের বাসিন্দা বলে জানা গিয়েছে। নিহত পাঁচ শ্রমিকের নাম  শেখ কামারুদ্দিন, শেখ মুর্নসুলিন, শেখ মহম্মদ রফিক, শেখ নিজামুদ্দিন, মহম্মদ রফিক শেখ। আহত এক শ্রমিকের নাম জহুরুদ্দিন শেখ।সাগরদিঘি অঞ্চলের বহু শ্রমিকই কাশ্মীরে অস্থায়ী শ্রমিকের কাজ নিয়ে গিয়েছেন। কাতরাসু গ্রামে পাশাপাশি বাড়িতেই ভাড়া থাকেন তাঁরা। এদিন জঙ্গিরা আক্রমণের জন্যে এমনই একটি বাড়িকে বেছে নেয়। অন্যান্য বাড়িতে থাকা শ্রমিকরাই ব্রাক্ষ্মণী গ্রামে নিহতদের পরিবারের লোকজনকে খবর দেন।

 

প্রাথমিক খবর অনুযায়ী, এ দিন সন্ধ্যায় সশস্ত্র জঙ্গিরা কুলগামের কাতরাসু গ্রামে হানা দেয়। সেখানে যে ভাড়া বাড়িতে ওই শ্রমিকরা ছিলেন, সেখানে তারা হানা দেয়। বাড়ি থেকে ওই শ্রমিকদের বের করে এনে এলোপাথাড়ি গুলি চালায় জঙ্গিরা।মঙ্গলবার পাঁচজনের মৃত্যুর পাশাপাশি গুলিবিদ্ধ হয়ে আহতও হয়েছেন কয়েকজন। তাঁকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকরা জানিয়েছেন তাঁর অবস্থা স্থিতিশীল। ঘটনার পরই ওই গ্রামে এবং আশে পাশে সেনা এবং আধা সেনা তল্লাশি শুরু করেছে জঙ্গিদের খোঁজে।

 

 

সাম্প্রতিক সময়ে এটি চতুর্থ ঘটনা, যেখানে অ-কাশ্মীরিদের নিশানা করল জঙ্গিরা। এর আগে সোমবার অনন্তনাগে এক ট্রাক চালককে হত্যা করে জঙ্গিরা। তার আগে সোপিয়ানেও একই রকম ঘটনা ঘটেছে।উল্লেখ্য  সোমবার সোপোরের বাসস্ট্যান্ডে অপেক্ষারত যাত্রীদের লক্ষ্য করে হামলা চালায় জঙ্গিরা। তার আগে, পুলওয়ামায় একটি স্কুলে রক্ষীর কাজে মোতায়েন থাকা সিআরপিএফ জওয়ানদের ওপরেও হামলা চালায় জঙ্গিরা। আহত ব্যক্তি কুলগামের এক ঝাড়ুদার, সেরাজ্যের পুলিশের ডিজিপি দিলবাগ সিং জানান, ‘আমরা তরিঘরি সেখানে দক্ষিণ কাশ্মীরের ডেপুটি ইন্সপেক্টর জেনারেলের নেতৃত্বে পুলিশ বাহিনী পাঠিয়েছি’। একাধিক দেহ উদ্ধার করা হয়েছে বলে জানান তিনি। এদিন ইউরোপীয় ইউনিয়নের কাছে পাক জঙ্গিরা এইভাবে বার্তা দিল বলে মনে করছে আন্তর্জাতিক মহলের একাংশ৷

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here