Home Featured শুভেন্দুর নন্দীগ্রামে বড় ভাঙন বিজেপিতে, তৃণমূলে যোগ দিলেন কয়েকশো কর্মী

শুভেন্দুর নন্দীগ্রামে বড় ভাঙন বিজেপিতে, তৃণমূলে যোগ দিলেন কয়েকশো কর্মী

0
শুভেন্দুর নন্দীগ্রামে বড় ভাঙন বিজেপিতে, তৃণমূলে যোগ দিলেন কয়েকশো কর্মী
Parul

 

নিজস্ব প্রতিনিধি: এবারের বিধানসভা নির্বাচনে নজরকাড়া কেন্দ্র ছিল পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রাম। ওই কেন্দ্রে লড়াই করেছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। এই দুই হেভিওয়েট নেতার লড়াইয়ের জমে ওঠে এখানকার ভোট। ভোটের ফল ঘোষণার দিন প্রথমে মমতা বন্দ্যোপাধ্যায় জিতেছেন বলে জানা যায়। পরে রাতের দিকে জানা যায়, সেখানে মমতা বন্দ্যোপাধ্যায় নন, জিতেছেন শুভেন্দু অধিকারী। এই ফল নিয়ে বিতর্ক অব্যাহত। ইতিমধ্যে পুনর্গণনার দাবিতে হাইকোর্টে আবেদন করেছেন সেখানকার তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিকে, জেতার পর নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু অধিকারী রাজ্যের বিরোধী দলনেতা নির্বাচন হয় নির্বাচিত হয়েছেন। সেই শুভেন্দু অধিকারীর গড়ে এবার বিজেপিতে বড় ভাঙন। প্রথম সারির প্রায় ৩০০ কর্মী-সমর্থক বিজেপি ছেড়ে যোগ দিয়েছেন তৃনমূলে।

​শুধু কর্মী-সমর্থক নন, বেশ কয়েকজন নেতা আছেন এই তালিকায়। বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদানকারী প্রায় প্রত্যেকেই জানিয়েছেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নের কর্মযজ্ঞের শামিল হতেই তারা বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিচ্ছেন। যদিও বিজেপি বলেছে স্বেচ্ছায় কেউ দল ছাড়ছেন না। তাদের দল ছাড়ার জন্য ভয় দেখানো হচ্ছে। যদিও দলত্যাগীরা জানিয়েছেন, তারা স্বেচ্ছায় দল পরিবর্তন করছেন।

​এই যোগদান প্রসঙ্গে বিজেপির সাংগঠনিক জেলার সভাপতি প্রলয় পাল বলেছেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার নন্দীগ্রামে মানুষের ওপর এত অত্যাচার করেছে যে, তারা দুই হাত তুলে বিজেপিকে ভোট দিয়েছে বিধানসভা নির্বাচনে। মমতা বন্দ্যোপাধ্যায় এখানে হেরে গিয়ে এখন আর মুখ দেখাতে পারছেন না। তাই এইভাবে দলত্যাগ করিয়ে মুখরক্ষার চেষ্টা করছেন। যে ক’জন বিজেপি ছেড়ে গিয়েছেন, তাদের জন্য দলের কোনও ক্ষতি হবে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here