nirav modi bengali news

মহানগর ডেস্ক: পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের ১৪ হাজার কোটি টাকার ঋণ খেলাপির অভিযোগে অভিযুক্ত নীরব মোদিকে ভারতে হস্তান্তর করা যেতে পারে বলে রায় দিল লন্ডনের একটি আদালত। এই বিষয়ে জেলা বিচারক স্যামুয়েল গুজি বলেছেন, আমি সন্তুষ্ট মানবাধিকার মেনে নীরব মোদিকে ভারতে প্রত্যর্পণ করা হচ্ছে।

মোটা অঙ্কের বিনিময়ে নীরব মোদির জামিনের আর্জি ব্যর্থ হয়েছে। কিছুদিন আগে এই হিরে ব্যবসায়ী হুমকি দিয়েছিলেন, তাঁকে ভারতে পাঠানো হলে, তিনি আত্মহত্যা করবেন। ২০১৮ সালে ভারতের তরফে নীরব মোদিকে বন্দি করে ভারতে ফেরানোর আবেদন জানানো হয়েছিল। সেই প্রেক্ষিতে ব্রিটেনের স্বরাষ্ট্র সচিব সাজিদ জাভিদ জানিয়েছিলেন, সেই আবেদনের প্রেক্ষিতে নীরব মোদির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। এরপরে লন্ডনের ওয়েস্ট মিনস্টার আদালতে বিচার প্রক্রিয়া শুরু হয়। তবে নীরব মোদি এই রায়কে চ্যালেঞ্জ করে উচ্চ আদালতে যেতে পারেন বলে জানা গিয়েছে। বর্তমানে নীরব মোদি ওয়ান্ডসওয়ার্থ জেলে রয়েছেন।

নীরব মোদির বিরুদ্ধে অভিযোগ, তিনি পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের ১৩,৫০০ কোটি টাকা চুরি করেছেন। এই বিষয়ে তাঁর সঙ্গী ছিলেন মেহুল চোকসি। তিনি পরিবারের বিভিন্ন সদস্যদের অ্যাকাউন্টে এই টাকা রেখেছিলেন। ২০১৯ সালে ভারত সরকারের অনুরোধে নীরব মোদিকে গ্রেফতার করা হয়। এর আগে তিনবার তাঁর জামিনের আবেদন খারিজ হয়ে গিয়েছে। এবারেও তাঁর জামিনের আবেদন খারিজ হয়ে গিয়েছে। প্রতিবার বিচারক আশঙ্কা করেছেন, একবার নীরব মোদি জামিনে বাইরে বের হলে আদালতে প্রত্যাবর্তন নাও করতে পারে। তাছাড়া জামানতের অর্থও যথেষ্ট নয় বলে বিচারক জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here