kolkata bengali news

Highlights

  • ২০১১ সালে তাঁর ছবি ও প্যান কার্ড দিয়ে ব্যাঙ্কে অ্যাকাউন্ট খোলা হয়। লেনদেন করা হয় ১৩২ কোটি টাকা
  • সেই সময় তিনি কোনও ব্যাঙ্ক অ্যাকাউন্টই খোলেননি
  • ওই যুবকের তথ্য দিয়ে কেউ জালিয়াতি করে এত বিপুল পরিমাণ টাকা লেনদেন করেছে

মহানগর ওয়েবডেস্ক: মাসের শেষে হাতে আসে ৬০০০ টাকা। আর তাতেই সংসার টানতে জেরবার যুবক। কোনও মতে কাটে মাস। আর তাঁর কাছেই ইনকাম ট্যাক্সের নোটিশ এল ৩ কোটি ৪৯ লক্ষ টাকার দাবি নিয়ে! সব দেখে মাথায় হাত। কী করবে তা বুঝে উঠতে পারছেন না যুবক।

মধ্যপ্রদেশের রবি গুপ্তা রীতিমত আঁতকে উঠেছেন এই ঘটনায়। তিনি বলেন, এত বিপুল পরিমাণ ট্যাক্সের নোটিশ পেয়ে সঙ্গে সঙ্গে তিনি আয়কর দফতরে যোগাযোগ করেন। জানা গিয়েছে, ব্যাঙ্কে ২০১১ সালে তাঁর ছবি ও প্যান কার্ড দিয়ে ব্যাঙ্কে অ্যাকাউন্ট খোলা হয়। লেনদেন করা হয় ১৩২ কোটি টাকা। সব শুনে আঁতকে উঠেছেন যুবক। অথচ সেই সময় তিনি কোনও ব্যাঙ্ক অ্যাকাউন্টই খোলেননি বলে জানান রবি।

প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, ওই যুবকের তথ্য দিয়ে কেউ জালিয়াতি করে এত বিপুল পরিমাণ টাকা লেনদেন করেছে। তবে, আয়কর দফতর সূত্রে জানা গিয়েছে, তদন্ত চলছে। এই ঘটনায় কে বা কারা জড়িত তার খোঁজ করা হচ্ছে। ব্যাঙ্কের ভুল হলে কড়া পদক্ষেপ নেওয়া হতে পারে। কী করে তথ্য ও ব্যক্তি যাচাই দায়সারা ভাবে করা হল তা নিয়ে উঠছে প্রশ্ন। খবর ভাইরাল হওয়া মাত্র নেটিজেনদের কটাক্ষ, বড় বড় জালিয়াতরা কালো টাকার কারবার করে ট্যাক্স ফাঁকি দেবে বা ব্যাঙ্কের টাকা লোপাট করে। আর সেই ফাঁদে পড়ে ভুগতে হয় সাধারণ মানুষকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here