ডেস্ক: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০ সিরিজে হারের পর ওয়ানডে সিরিজে দুর্দান্ত ভাবে ঘুরে দাঁড়িয়েছিল ভারতীয় ক্রিকেট দল। পরপর দুই ওয়ানডেতে অজি বাহিনীকে হারিয়ে ভারতীয় সমর্থকদের মুখের হাসি চওড়া করেছিল বিরাট অ্যান্ড কোং। কিন্তু তারপর থেকেই যেন কিছুটা তাল কাটে দলের ছন্দে। রাঁচি আর মোহালিতে পরপর হারে কিছুটা বেকায়দায় দল। আগামিকাল দিল্লিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ ওয়ানডে ম্যাচে নামছে ভারত। সিরিজ নির্ণায়ক ম্যাচে যেনতেন প্রকারেণ জিততে মরিয়া মেন ইন ব্লু। বিশ্বকাপের আগে এটাই ভারতের শেষ আন্তর্জাতিক সিরিজ। ফলে শেষ সিরিজ জিতে আত্মবিশ্বাস বাড়িয়েই ইংল্যান্ডের বিমানে উঠতে চায় টিম ইন্ডিয়া।

বারংবার ভারতীয় বোলিং লাইন আপ নিয়ে ক্রিকেট বিশেষজ্ঞরা উচ্চ প্রশংসা করলেও রাঁচি ও মোহালিতে খুব একটা ভালো খেলতে পারে নি ভারতীয় বোলাররা। বিশেষ করে মোহালিতে। দিল্লির ফিরোজ শাহ কোটলার পিচ সাধারণত লো আর স্লোই হয়। ফলে এখানে কখনই খুব বেশি রান ওঠে না স্কোরবোর্ডে। এই মাঠে শেষ দুইম্যাচের একটিতে ভারত জিতেছে ও একটিতে হেরেছে। যদিও টি-২০ ম্যাচে বেশ ভালই রান উঠেছে এই মাঠে।

 

ভারতীয় টিম ম্যানেজমেন্টের জন্য বড় স্বস্তির খবর অবশ্যই শিখর ধাওয়ানের ফর্মে ফেরা। বেশ অনেকদিন ধরেই ব্যাট হাতে তেমন ভালো পারফর্ম করতে পারছিলেন না গব্বর। কিন্তু মোহালিতে অনবদ্য শতরান হাঁকান তিনি। দিল্লির ছেলে ধাওয়ান তাই ঘরের মাঠে ভালো কিছু করে দেখাবেন, এমনটা আশাই করা যায়। পাশাপাশি, এই পিচে দুই স্পিনার কুলদীপ যাদব ও যুজবেন্দ্র চাহালও যে কামাল দেখাতে পারেন, এমনটাও পিচের ইতিহাস দেখলে অনুমান করাই যায়।

বিশ্বকাপের আগে এটাই ভারতের শেষ আন্তর্জাতিক ম্যাচ। ফলে ইংল্যান্ডগামী দলের সুযোগ পাওয়ার জন্য এটাই শেষ সুযোগ তরুণ তারকাদের। বিজয় শঙ্কর সিরিজে নিজেকে যথেষ্ট প্রমাণ করেছেন। তিনি যে হার্দিক পান্ডিয়ার বদলি হওয়ার যোগ্য, তা ব্যাট-বল হাতে দেখিয়ে দিয়েছেন। যদিও তরুণ ঋষভ পন্থ উইকেটকিপারের ভূমিকায় খুব একটা খুশি করতে পারেন নি নির্বাচকদের। ব্যাট হাতেও খুব একটা ভরসা জোগাতে পারেন নি ধোনির উত্তরসূরি। পাশাপাশি, নিজেদের প্রমাণ করার আলাদা তাগিদ থাকবে লোকেশ রাহুল ও রবীন্দ্র জাদেজারও। কোটলার স্পিনিং ট্র্যাকের কথা মাথায় রেখে ‘স্যার জাদেজা’র প্রথম একাদশে থাকার সম্ভাবনা প্রবল।

ভারতীয় দল:

বিরাট কোহলি, শিখর ধাওয়ান, রোহিত শর্মা, অম্বাতি রাইডু, ঋষভ পন্থ, কেদার যাদব, বিজয় শঙ্কর, যশপ্রীত বুমরাহ, মহম্মদ শামি, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, ঋষভ পন্থ, ভুবনেশ্বর কুমার, লোকেশ রাহুল, রবীন্দ্র জাদেজা

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here