cricket news

 

Highlights

  • নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্ট ১০ উইকেটে হারতে হয়েছে ভারতকে
  • টেস্ট বিশ্ব চ্যাম্পিয়নশিপে এটাই ভারতের প্রথম হার
  • শনিবার ক্রাইস্টচার্চে দ্বিতীয় টেস্টে নিউজিল্যান্ডের মুখোমুখি হতে চলেছে ভারত

মহানগর ওয়েবডেস্ক: ওয়ানডে সিরিজে হারের পর নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্ট ১০ উইকেটে হারতে হয়েছে ভারতকে। এখনও পর্যন্ত টেস্ট বিশ্ব চ্যাম্পিয়নশিপে এটাই ভারতের প্রথম হার। ফলে ভারতের আত্মবিশ্বাস বেশ তলানিতে। এরই মাঝে শনিবার ক্রাইস্টচার্চে দ্বিতীয় টেস্টে নিউজিল্যান্ডের মুখোমুখি হতে চলেছে ভারত। ফলে সেই ম্যাচ যে খুব একটা সহজ হবে না, তা সহজেই অনুমেয়।

যদিও এই ম্যাচে নামার আগে বেশ রবি শাস্ত্রীর দাবি, ভারতের একটা ধাক্কার দরকার ছিল। তিনি বলেন, ‘যখন একটা দল টানা অনেক ম্যাচ জিতে ফেলে, তখন মাইন্ডসেটে একটা সমস্যা হয়। সেই জন্য একটা হারের ধাক্কার প্রয়োজন। একটা ধাক্কা খেলে নিজেকে শুধরে নেওয়ার সুযোগ তৈরি হয়। আমরা টেস্টে এখনও পর্যন্ত খুব ভাল খেলেছি। আটটা টেস্টের মধ্যে সাতটাতে জিতেছি। একটা হারের পর প্যানিক করার কিছু হয়নি।’

এই টেস্টেও যে একেবারে সবুজ পিচ হতে চলেছে, তার ইঙ্গিত দিয়ে রেখেছেন নিউজিল্যান্ডের সেরা বোলার ট্রেন্ট বোল্ট। ‘আমার আশা দ্বিতীয় টেস্টেও উইকেটে ঘাস থাকবে। ক্রাইস্টচার্চের উইকেট সবসময় ভাল হয়। পিচে টার্ন থাকে। অবশ্যই চোট সারিয়ে টেস্টে ফিরে বেশ ভাল লাগছে। টেস্টই ক্রিকেটের সবচেয়ে কঠিন ফরম্যাট’, বলেন তিনি।

বোল্ট আরও জানান, ‘আমরা এখানকার পিচে বল করতে ভালবাসি। ভারতের বিরুদ্ধেও নিজেদের সেরাটা দিতে আমরা তৈরি। আমরা শেষ কিছু সময় ধরে বেশ ভাল খেলছি আর এতে আমরা বেশ খুশি।’

যদিও সম্মানরক্ষার এই টেস্টে নামার আগে চোট সমস্যায় কাবু ভারতীয় শিবির। টিম ম্যানেজমেন্ট সূত্রে খবর, দ্বিতীয় টেস্টে নাও খেলতে পারেন ইশান্ত শর্মা। গোড়ালির চোটের কারণে এই মুহূর্তে খুব একটা ভাল অবস্থায় নেই তিনি। বরং তাঁর বদলে দলে আসতে অয়ারেন উমেশ যাদব।

বৃহস্পতিবার নেটে বল করলেও শুক্রবার ভারতীয় দলের অনুশীলনে আসেননি ইশান্ত। প্রথম টেস্টে ভারতীয় বোলারদের মধ্যে একমাত্র ইশান্তই নিউজিল্যান্ডের ব্যাটসম্যানদের সমস্যায় ফেলতে পেরেছিলেন। প্রথম ইনিংসে ৫ উইকেট নিয়েছিলেন তিনি। এই মুহূর্তে একেবারেই ছন্দে নেই যশপ্রীত বুমরাহ। শামিও সেইভাবে ভরসা দিতে পারছেন না। এরই মাঝে ইশান্ত যদি ছিটকে যান, তাহলে বেশ সমস্যা হতে চলেছে ভারতের জন্য।

ইশান্তের পাশাপাশি চোট রয়েছে পৃথ্বী শ’রও। চোটের কারণে এই সিরিজে নেই ওপেনার রোহিত শর্মা। তাঁর অভাব হারে হারে টের পাচ্ছে টিম ম্যানেজমেন্ট। রোহিতের বদলি হিসেবে খেলছেন পৃথ্বী। টিম ম্যানেজমেন্ট সূত্রে খবর, পৃথ্বীর বাম পা বেশ ফুলে রয়েছে। বৃহস্পতিবারের টিম অনুশীলনেও আসেননি পৃথ্বী। আগামীকাল থেকে দ্বিতীয় টেস্ট। তার আগে পৃথ্বীর এই চোট নিয়ে চাপে থিঙ্ক ট্যাঙ্ক।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here