cricket news

Highlights

  • হ্যামিল্টনে আজ তৃতীয় টি২০ ম্যাচে মুখোমুখি হচ্ছে ভারত ও নিউজিল্যান্ড
  • সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে ভারত
  • দুরন্ত ফর্মে আছেন লোকেশ রাহুল

 

মহানগর ওয়েবডেস্ক: নিউজিল্যান্ডের বিরুদ্ধে অকল্যান্ডে প্রথম দুই টি২০ ম্যাচে সহজ জয় পেয়েছে ভারতীয় দল। আজ হ্যামিল্টনে তৃতীয় ম্যাচে কিউয়িদের মুখোমুখি হবে মেন ইন ব্লু। পাঁচ ম্যাচের সিরিজে ইতিমধ্যেই ২-০ ব্যবধানে এগিয়ে রয়েছে ভারত। ফলে আজ ম্যাচ জিতলেই এই সিরিজ পকেটে পুড়ে নেবে কোহলি অ্যান্ড কোং।

প্রথম দুই ম্যাচেই ব্যাট হাতে অনবদ্য পারফর্ম করেছেন লোকেশ রাহুল। দুটিতেই হাফ সেঞ্চুরি করেছেন তিনি। শিখর ধাওয়ানের পরিবর্তে এই সিরিজে ওপেনার হিসেবেই খেলছেন তিনি। আর যে ফর্মে তিনি আছেন, তাতে আজও যে বড় একটা রানের ইনিংস তাঁর হাত থেকে দেখা যেতে পারে, তা বলাই বাহুল্য।

লোকেশের মতোই দুর্দান্ত ফর্মে রয়েছেন তরুণ শ্রেয়স আইয়ার। চার নম্বরে নেমে দলকে ভরসা দিচ্ছেন তিনি। প্রথম ম্যাচে ৫৮ রানের পাশাপাশি দ্বিতীয় ম্যাচে ৪৪ রানের ইনিংস খেলে ফিনিশার হিসেবে নিজেকে প্রমাণ করেছেন। তাঁর পারফরম্যান্সের প্রশংসা করেছেন বিরাট কোহলি থেকে ব্যাটিং কোচ বিক্রম রাঠোরও।

এই সিরিজের প্রথম ম্যাচে ভারতীয় বোলাররা সেইভাবে পারফর্ম করতে পারেননি। সেই কারণেই প্রথম ম্যাচে ২০৩ রান তুলেছিলেন কেন উইলিয়ামসনরা। কিন্তু দ্বিতীয় ম্যাচে দুরন্ত ‘কামব্যাক’ই করেছেন শামি, বুমরাহরা। শামি দ্বিতীয় ম্যাচে কোনও উইকেট না পেলেও ভাল বল করেছেন। ছন্দে ফিরেছেন বুমরাহও। আর জাদেজা তো অনবদ্য।

তবে আজ ভারতীয় বোলিং বিভাগে একটি পরিবর্তন হতে পারে। প্রথম দুই ম্যাচে দলে সুযোগ পাননি নভদীপ সাইনি। আজ শার্দূল ঠাকুরের বদলে খেলতে পারেন তিনি। প্রথম দুই ম্যাচে ভারতীয় বোলারদের মধ্যে সবচেয়ে বেশি রান দিয়েছেন শার্দূল। এখন দেখার আজ ম্যাচ জিতে সিরিজ পকেটে পুড়তে পারে কিনা টিম ইন্ডিয়া, নাকি পাল্টা ঘুরে দাঁড়াবে নিউজিল্যান্ড।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here