Home Featured কুরুচিপূর্ণ মন্তব্য জামিয়ার সেই নাবালক বন্দুকবাজের! শুরু তদন্ত

কুরুচিপূর্ণ মন্তব্য জামিয়ার সেই নাবালক বন্দুকবাজের! শুরু তদন্ত

0
কুরুচিপূর্ণ মন্তব্য জামিয়ার সেই নাবালক বন্দুকবাজের! শুরু তদন্ত
Parul

মহানগর ডেস্ক: হরিয়ানার পতৌদি অঞ্চলে একটি মহাপঞ্চায়েত সভার ডাক দেওয়া হয়। সেই সভায় উপস্থিত ছিলেন জমিয়ার নাবালক বন্দুকবাজ। সেখানে তিনি একের পর এল কুরুচিপূর্ণ মন্তব্য করেছেন বলে অভিযোগ। পুলিশ তদন্ত শুরু করেছে বলে জানা গিয়েছে

 

লাভ জিহাদ এবং জন্ম নিয়ন্ত্রণ এই দু’টি বিষয়ের ওপর ভিত্তি করে হরিয়ানার পতৌদি অঞ্চলে একটি মহাপঞ্চায়েত সভার ডাক দেওয়া হয়। সেই মহাপঞ্চায়েতে জামিয়ায় নাগরিকত্ব আইন বিরোধী সভায় ১৭ বছরের যে নাবালক গুলি চালিয়েছিল, সেও ভাষণ দিয়েছে বলে খবর। জানা গিয়েছে, মঞ্চে উঠে দর্শকদের উদ্দেশ্যে হুমকি দিয়ে সে বলেছে, ‘আমি জামিয়ায় পৌঁছে যেতে পারলে, পতৌদি আমার কাছে কোনও ব্যাপার নয়। লাভ জিহাদের মাধ্যমে মুসলমানরা যদি হিন্দুদের “নিয়ে নেয়” তাহলে আমরাও মুসলিম মেয়েদের অপহরণ করতে পারি।’ উনি আরও বলেন, ‘আমরা যদি আক্রমণ করি, মুসলিমরাও জয় শ্রী রাম বলবে।

 

২০২০ সালে ৩০ জানুয়ারি পিছে সিএএ বিরোধী সমাবেশে গুলি চালায় এই নাবালক। সেই সময় বন্দুক তুলে সমাবেশে অংশগ্রহণকারীদের উদ্দেশ্যে বলেছিল, ‘ইয়ে লো আজাদি’। স্লোগান তুলে বলেছিল, ‘দেশ মে জো রহনা হোগা, বন্দরে মাতরম কহেনা হোগা’। সেই সময় পুলিশ তাকে গ্রেফতার করে এবং জুভেনাইল জাস্টিস বোর্ডে পাঠানো হয়। এই নাগরিকত্ব আইনের প্রতিবাদে দিল্লী জুড়ে অশান্তি শুরু হয়। ঘটনায় ৫০ জনের বেশি মারা যান এবং অনেকেই আহত হন। প্রায় ১৭ হাজার ৫০০ পাতার চার্চশিট পেশ করা হয়েছিল দিল্লির এই ঘটনার প্রেক্ষিতে।

 

তবে এই প্রসঙ্গে পুলিশ জানায়, জুভেনাইল জাস্টিস বোর্ড থেকে তাকে ছেড়ে দেওয়া হয়। কিন্তু এখনও পর্যন্ত মহাপঞ্চায়েত নিয়ে কেউ কোনো অভিযোগ তোলেনি, তবে পুলিশ তদন্ত করছে।      ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here