sports news bengali
Highlights

  • ১২ মার্চ থেকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শুরু হতে চলেছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ
  • কামব্যাক করলেন শিখর ধাওয়ান, হার্দিক পান্ডিয়া ও ভুবনেশ্বর কুমার
  • চোটের জন্য নেই রোহিত শর্মা

 

মহানগর ওয়েবডেস্ক: আগামী ১২ মার্চ থেকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শুরু হতে চলেছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। আর সেই সিরিজের জন্য রবিবার দল ঘোষণা করলেন জাতীয় নির্বাচকরা। চোট সারিয়ে উঠে জাতীয় দলে কামব্যাক করলেন শিখর ধাওয়ান, হার্দিক পান্ডিয়া ও ভুবনেশ্বর কুমার। এছাড়া দলে ডাক পেয়েছেন শুভমান গিলও। তবে চোটের জন্য নেই রোহিত শর্মা।

প্রায় পাঁচ মাস ধরে জাতীয় দলের বাইরে হার্দিক। গত বছর শেষের দিকে তাঁর কোমরে অস্ত্রোপচার হয়েছিল। সেই কারণে মাঠের বাইরেই ছিলেন তিনি। কিন্তু সম্প্রতি ডিওয়াই পাটিল টি২০ টুর্নামেন্টে যে দুর্দান্ত পারফর্ম করেছেন হার্দিক। ফলে বোঝাই গিয়েছিল তিনি একেবারে ফিট। সেই জন্যই তাঁকে ফের দলে নেওয়া হয়েছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে চোট পেয়েছিলেন শিখর ধাওয়ানও। তিনিও চোট সারিয়ে দলে ফিরেছেন।

তবে রোহিত শর্মা এই সিরিজে দলে জায়গা পাননি। সদ্য সমাপ্ত নিউজিল্যান্ড সিরিজে কাফ মাসলে চোট পেয়েছিলেন ভারতীয় সহ-অধিনায়ক। তাঁর সেই চোট এখনও পুরোপুরি সারেনি। দলে জায়গা পাননি কেদার যাদবও।

সম্প্রতি নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে হোয়াইট ওয়াশ হতে হয় ভারতীয় দলকে। ফলে এই সিরিজে ফের একবার গা ঝারা দিয়ে উঠতে চাইবে ভারত। অন্যদিকে, অস্ট্রেলিয়াকে সম্প্রতি হোম সিরিজে হারিয়ে বেশ চনমনে দক্ষিণ আফ্রিকা।

ভারতীয় দল: বিরাট কোহলি (ক্যাপ্টেন), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, পৃথ্বী শ, ঋষভ পন্থ, মণীশ পাণ্ডে, শ্রেয়স আইয়ার, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, যুজবেন্দ্র চাহাল, যশপ্রীত বুমরাহ, নভদীপ সাইনি, কুলদীপ যাদব ও শুভমান গিল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here