ডেস্ক: মালয়েশিয়ায় সুলতান আজলান শাহ কাপ হকি টুর্নামেন্টের প্রথম ম্যাচে জাপানকে হারাল ভারত। শনিবার এশিয়ান গেমসে সোনাজয়ী জাপানকে ২-০ গোলে হারিয়েছেন মনপ্রীত সিংয়ের ছেলেরা।

প্রথম কোয়ার্টার গোলশূন্য থাকার পর দ্বিতীয় কোয়ার্টার থেকে ধীরে ধীরে ম্যাচের রাশ হাতে নেয় ভারত। আট মিনিটের মাথায় পেনাল্টি কর্নার থেকে প্রখম গোলটি করেন বরুণ কুমার। মাঝমাঠে অসাধারণ নৈপুণ্য দেখান অধিনায়ক মনপ্রীত ও কথাজিৎ সিং। আরও কয়েকটি গোলের সুযোগ তৈরি হয়। তবে ফরওয়ার্ড লাইন বেশ কয়েকটি সুযোগ নষ্ট করে ফেলায় স্কোর অপরিবর্তিত থাকে। দ্বিতীয়ার্ধের শেষের দিকে সুজিত কুমারের (জুনিয়র) একটি দুর্দান্ত পাস পেলেও গোল করতে ব্যর্থ হন মনদীপ সিং।

 

তৃতীয় কোয়ার্টারে জাপান একটি পেনাল্টি আদায় করে নেয়। গোলরক্ষক শ্রীজেশের দক্ষতায় অবশ্য গোলের মুখ খুলতে পারেনি তারা। ম্যাচের শেষমুহূর্তে জাপানি স্ট্রাইকার কেনজি কিতাজাতো একটি জোরালো শট নিলেও তিনকাঠির মধ্যে রাখতে পারেননি। ইতিমধ্যে ভারত দ্বিতীয় গোলের জন্য ঝাঁপায়। জাপান পুরো শক্তি নিয়ে ঝাঁপালেও কাজের কাজ কিছু হয়নি। এমনকী জাপান তাদের গোলরক্ষক তুলে নিয়ে একজন অতিরিক্ত খেলোয়াড় নিয়ে লড়া্ই‌য়ের চেষ্টা করে। তাতে হিতে বিপরীত হয়। ম্যাচের ৫৫ মিনিটের মাথায় অধিনায়ক মনপ্রীত সিংয়ের অসাধারণ পাস থেকে জোরালো শটে গোল করেন ভারতকে এগিয়ে দেন সিমরনজিৎ সিং। ম্যাচ শেষের ২ মিনিটে আগে আরেকটি পেনাল্টি কর্নার পায় জাপান। কিন্তু ডিফেন্ডার সুরেন্দর কুমার এবং পরিবর্ত গোলরক্ষক কৃষাণ পাঠকের প্রতিরোধে সে চেষ্টাও ব্যর্থ হয়।

আজলান শাহ কাপ হকিতে পাঁচবারের চাম্পিয়নকে হারিয়ে তিন পয়েন্ট ঘরে তুলেছে ভারতীয় হকি দল। আগামীকাল কোরিয়ার মুখোমুখি হতে চলেছে ভারত। ২৬ মার্চ আয়োজক দেশ মালয়েশিয়ার বিরুদ্ধে নামছেন মনপ্রীত সিংয়ের ছেলেরা। ২৭ মার্চ প্রতিপক্ষ কানাডা এবং ২৯ মার্চ পোলান্ডের বিরুদ্ধে খেলবে ভারত। টুর্নামেন্টের শীর্ষ পয়েন্ট সংগ্রহকারী দুই দলের মধ্যে ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে ৩০ মার্চ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here