মহানগর ওয়েবডেস্ক: বিশ্বে করোনা ভাইরাস সংক্রমণের তালিকায় জার্মানিকে টপকে অষ্টম স্থানে উঠে এল ভারত। রবিবার ভারতে করোনা সংক্রমণের সংখ্যা ১ লক্ষ ৮৫ হাজার হয়ে গিয়েছে। ফলে বিশ্ব সংক্রমণের তালিকায় বর্তমানে অষ্টম স্থানে ভারতের স্থান রয়েছে। এদিন সন্ধেবেলায় জার্মানির সংক্রমণের সংখ্যা টপকে যায় ভারত।

করোনা সংক্রমণে এখনও পর্যন্ত শীর্ষে রয়েছে আমেরিকাই। সেখানে সংক্রমণ ছাড়িয়ে গিয়েছে ১৮ লক্ষ। দ্বিতীয় স্থানেই রয়েছে ব্রাজিল। দক্ষিণ আমেরিকার এই দেশে পাঁচ লক্ষ ছাড়িয়ে গিয়েছে সংক্রমণের সংখ্যা। তৃতীয় স্থানেই রাশিয়া রয়েছে। যেখানে আক্রান্ত চার লাখের বেশি। তবে ভারতে আচমকাই যে হারে সংক্রমণ ছড়ানো শুরু হয়েছে তাতে উদ্বেগ বাড়ছে মারাত্মকভাবে। বিগত কয়েক দিনে আক্রান্তের সংখ্যা কার্যত প্রতিদিনই কোনও না কোনও রেকর্ড ছুঁয়েছে। এদিন সকালে পাওয়া তথ্য ও অনুয়ায়ী গত ২৪ ঘণ্টায় ভারতে ৮,৩৮০টি করোনা মামলা ধরা পড়েছে যা এখনও পর্যন্ত সর্বাধিক। ফলে দৈনিক ১০ হাজার ছুঁতে আর বেশি সময় লাগবে না। এবং সেটা হলে রাশিয়া বা ব্রাজিলকে টপকে যাওয়াও কেবল সময়ের অপেক্ষা হবে।

এই প্রথম মাত্র ২৪ ঘণ্টায় ৮ হাজার করোনা আক্রান্তের সন্ধান মিলেছে দেশে। দ্রুত রোগীরা সেরে উঠলেও মৃত্যুর সংখ্যা ৫০০০ পেরিয়ে গিয়েছে। ১৯৩ জনের মৃত্যু হয়েছে গত ২৪ ঘণ্টায়। মাত্র তিন দিনে করোনা সংক্রমণের তালিকায় ১০ থেকে ৮ নম্বরে উঠে এসেছে ভারত। এর মধ্যেই আবার কেন্দ্রীয় সরকার লকডাউন ধীরে ধীরে তুলে নেওয়ার ঘোষণা করেছে। ফলে আগামী সময় সংক্রমণ একধাক্কায় আরও অনেকটাই বেড়ে যেতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here