মহানগর ওয়েবডেস্ক: গোটা বিশ্বে সংক্রমণের নিরিখে ইতিমধ্যেই তৃতীয় স্থানে পৌঁছে গিয়েছে ভারত। ছাপিয়ে গিয়েছে স্পেন, ইতালি, ইংল্যান্ড, ফ্রান্সের মতো দেশকে। এবার আরও এক লজ্জার রেকর্ডের সাক্ষী হল ভারত। মৃত্যুর সংখ্যার নিরিখে ইটালিকে টপকে পঞ্চম স্থানে উঠে এল ভারত। দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা ৩৫,৭৪৭ হয়ে গিয়েছে। বিগত ২৪ ঘণ্টায় ৭৮৯ জনের মৃত্যু হয়েছে দেশে। যা এখনও পর্যন্ত সর্বাধিক। নতুন করে আক্রান্ত হয়েছেন আরো ৫০ হাজারের বেশি।

কোভিড আক্রান্ত হয়ে মৃত্যুর নিরিখে ভারতের থেকে এগিয়ে রয়েছে কেবল চারটি দেশ। আমেরিকা, ব্রাজিল, ব্রিটেন এবং মেক্সিকো। আমেরিকায় প্রায় ১.৫ লক্ষ মানুষের মৃত্যুর কারণ হয়েছে করোনা। ব্রাজিলে সংখ্যাটা ৯২ হাজার। ব্রিটেন ও মেক্সিকো দুই দেশের মৃত্যু হয়েছে প্রায় ৪৩ হাজার মানুষের। অর্থাৎ মৃত্যুর নিরিখে পঞ্চম স্থানে রয়েছে ভারতের স্থান।

বর্তমানে ভারতে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ৫ লক্ষ ৪৫ হাজার। সেরে উঠেছেন ১০ লক্ষ ৫০ হাজারের বেশি। করোনা আক্রান্তের মোট সংখ্যা দেশে হয়েছে ১৬ লক্ষ ৩৮ হাজারের সামান্য বেশি। বিগত ২৪ ঘণ্টায় প্রায় ৫৫ হাজার নতুন করে আক্রান্ত হলেও প্রায় সাড়ে ৩২ হাজার মানুষ সেরে উঠেছেন। যা অবশ্যই একটি ইতিবাচক ইঙ্গিত।

বর্তমানে সক্রিয় আক্রান্ত যত তার তুলনায় প্রায় দ্বিগুণ মানুষ এই রোগ থেকে মুক্ত হয়েছেন ইতিমধ্যেই। বর্তমানে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর হার গোটা দেশে ২.২১ শতাংশ। হারকে আরও কমানোই প্রধান লক্ষ্য। অন্যদিকে ভারতে সুস্থতার হার বেড়ে ৬৪.৪৪ শতাংশ হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here