kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: পুনে টেস্টের চতুর্থদিন দ্বিতীয় ইনিংসে দক্ষিণ আফ্রিকাকে ফলো অন করানোর সিদ্ধান্ত নিল ভারতীয় দল। সাধারণত খুব কম ক্ষেত্রেই ফলো অন করানোর সিদ্ধান্ত নেন কোহলি। ফলো অন না করিয়ে আগে ব্যাট করে রানের বোঝা বিপক্ষের উপর চাপানোর পক্ষেই তিনি। কিন্তু এদিন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৩২৬ রানে এগিয়ে থাকার সুবাদে ফলো অন করালেন তিনি।

আর ফলো অন করানোর সিদ্ধান্ত যে খুব একটা ভুল হয়নি, তার প্রমাণ খেলা শুরু হওয়ার দ্বিতীয় বলেই মিলে গেল। প্রথম ইনিংসে সেভাবে দাগ কাটতে না পারা ইশান্ত শর্মার হাতে নতুন বল তুলে দেন তিনি। আর প্রথম ওভারের দ্বিতীয় বলেই তার বল উইকেটের আগে খুঁজে নেয় মার্ক্রামের পা। সঙ্গে সঙ্গে এলবিডব্লিউ দেন আম্পায়ার নাইজেল লং। যদিও পরে টিভি রিপ্লেতে দেখা যায় বল উইকেটে লাগছিল না। তাই দক্ষিণ আফ্রিকানরা ডিআরএস নিলে হয়তো শূন্য রানে ফিরতে হত না মার্ক্রামকে। এরপরের ওভারেই উমেশের বলে ক্যাচ তুলেছিলেন ডে ব্রুইন। কিন্তু স্লিপে তা ফসকান কোহলি। যদিও কিছু পরেই উমেশের বলে ঋদ্ধিমানের দুরন্ত ক্যাচে প্যাভেলিয়নে ফিরে যান ডে ব্রুইন।

প্রসঙ্গত, প্রথম ইনিংসে ৬০১/৫ রানে ইনিংস ডিক্লেয়ার দেয় ভারত। এরপর শামি, উমেশ, অশ্বিনদের দাপটে তৃতীয় দিন ২৭৫ রানেই গুটিয়ে যায় প্রোটিয়া ইনিংস। যদি নবম উইকেটে ফিল্যান্ডার ও মহারাজ ১০৯ রানের পার্টনারশিপ না গড়ে তুলতেন, তাহলে আরও লজ্জার মুখে পড়তে হত দক্ষিণ আফ্রিকাকে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here