news bengali

মহানগর ওয়েবডেস্ক: দেশের করোনাভাইরাস পরিস্থিতি ধীরে ধীরে আরো ভালো জায়গায় যাচ্ছে। এক ভার্চুয়াল বৈঠকে ফের একবার এমন দাবি করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর কথায়, অন্যান্য অনেক দেশের তুলনায় ভারত অনেক ভালো জায়গায় রয়েছে এবং আরো ভালো জায়গায় যাচ্ছে। এই মন্তব্য করে কার্যত বিরোধীদের একহাত নিলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, বিরোধীরা প্রথম থেকেই আওয়াজ তুলে আসছে যে দেশে করোনাভাইরাস পরিস্থিতি সঙ্গীন হচ্ছে। অনেকেরই ধারণা ছিল ভাইরাস বিপর্যস্ত হয়ে পড়বে ভারত। দিনদিন আক্রান্তের সংখ্যা বাড়লেও সুস্থতার হার বাড়ছে। এই প্রেক্ষিতে এই তিনি বলেন, অনেকের ধারণা ভুল প্রমাণিত হয়েছে। অনেকে মনে করেছিলেন ভাইরাসের কবলে পড়ে প্রবলভাবে বিপদ ঘনিয়ে আসবে ভারতে। কিন্তু আদতে তা হয়নি। ধীরে ধীরে বারোতে ভাইরাস আক্রান্ত রোগীদের সুস্থতার হার বাড়ছে। 

এর আগেও ভারতের পরিস্থিতি বিশ্লেষণ করতে গিয়ে বিশ্বের অন্যান্য দেশের তুলনায় টেনেছেন প্রধানমন্ত্রী। ইউরোপের একাধিক দেশের পরিসংখ্যান তুলে ধরে তিনি দাবি করেছেন, ভারত অনেক বেশি ভালো জায়গায় রয়েছে। একইসঙ্গে ভাইরাসের প্রতিষেধক বা ভ্যাকসিন আবিষ্কারের জন্য দেশের গবেষক এবং বিজ্ঞানীরা যে পরিশ্রম করছেন তাকে সাধুবাদ জানিয়েছেন তিনি। উল্লেখ্য, আজই দেশে একদিনের হিসাবে সর্বাধিক ভাইরাস আক্রান্তের সংখ্যা পাওয়া গিয়েছে। আজ সংক্রমণ ছাড়িয়ে গিয়েছে প্রায় ১৮,০০০। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here