bengali news

মহানগর ওয়েবডেস্ক: ভারত-পাকিস্তানের সম্পর্ক যদি একটিমাত্র সুতোয় বাঁধা থাকে তবে সেটি অবশ্যই ক্রিকেট। সেইক্ষেত্রে একজন ক্রিকেটারের প্রধানমন্ত্রী হয়ে যাওয়ার পর দুই রাষ্ট্রের সম্পর্কের বাঁধন আরও মজবুত হওয়ার কথা ছিল, কিন্তু তা হয়নি। ইমরান খান ক্ষমতায় আসার পর ‘নয়া পাকিস্তান’-এর কথা বলেও ভারতের বিরুদ্ধে তার মনোভাব একই রয়ে গিয়েছে। তবে সম্পর্ক ইতিবাচক দিকে নিয়ে যেতে যেন নানাভাবে চেষ্টা করে চলেছেন একজন, যিনি ভারতে অত্যন্ত জনপ্রিয়। শোয়েব আখতার। তাঁর স্পষ্ট দাবি, ভারত মরছে পাকিস্তানের সঙ্গে কাজ করতে।

আপনি নাম নিন। ওয়াসিম আক্রম, রামিজ রাজা, শোয়েব আখতার, এঁরা সকলেই খেলা ছড়ার পর দীর্ঘসময় ধরে ভারতেই কাজ করেন। বিভিন্ন আন্তর্জাতিক খেলায় সৌরভ, শচীন, শেহবাগ সহ একাধিক বিদেশি তাবড় ক্রিকেটাদের সঙ্গে কমেন্ট্রি করে আসছেন তাঁরা। এই কাজ নিয়ে ব্যাখ্যা করতে গিয়ে শোয়েব জানান, ‘ভারত একটা বিচিত্র জায়গা। এখানকার মানুষ অসাধারণ। এখানে কখনই আমার মনে হয়নি যে এই মানুষগুলি পাকিস্তানের সঙ্গে কোনওপ্রকার যুদ্ধ চায়। কিন্তু যখনই আমি ভারতীয় কোনও টিভি চ্যানেলে গিয়েছি, মনে হয়েছে কালই যুদ্ধ হবে।’

তিনি আরও বলেন, ‘আমি এদেশের বহু জায়গা ঘুরেছি, অনেক কাছ থেকে চিনেছি। আমি হলফ করে বলতে পারি, এখানকার মানুষ মরছেন পাকিস্তানের সঙ্গে কাজ করার জন্য। যুদ্ধ কেউই চান না। ভারতের অগ্রগতির রাস্তা পাকিস্তানের ওপর দিয়েই যায়।’ এক সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দিয়ে এমনই মত পোষণ করেন ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here