cricket news

ভারত- ১৬৫/১০ ও ১৪৪/৪       নিউজিল্যান্ড- ৩৪৮/১০

মহানগর ওয়েবডেস্ক: এখনও পর্যন্ত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে অপরাজিত ভারত। কিন্তু চলতি বছরে বিদেশের মাটিতে প্রথম টেস্ট খেলতে নেমেই ভারতের সেই অপরাজিত তকমার টলমল অবস্থা। রিজার্ভ বেসিনে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্টে প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও ব্যর্থ ভারতের টপ অর্ডার ব্যাটসম্যানরা। আর তার ফলেই তৃতীয় দিনের শেষে হারের আতঙ্ক ভারতীয় শিবিরে। এখনও নিউজিল্যান্ডের থেকে ৩৯ রান পিছিয়ে। চতুর্থ দিন ভারত ব্যাট করতে নামবে ছয় উইকেট হাতে নিয়ে। ফলে এখন নিউজিল্যান্ডের সামনে কত রানের লক্ষ্য দিতে পারে ভারত, সেটাই দেখার।

গতকাল ২১৬ রানের মধ্যে পাঁচ উইকেট পরে যাওয়ার পর অনেকেই আশা করেছিলেন হয়তো তৃতীয়দিন খুব তাড়াতাড়ি নিউজিল্যান্ডের বাকি উইকেটও তুলে নিতে পারবে ভারতীয় বোলিং লাইন আপ। শুরুতে ওয়াটলিং ও সাউদিকে ফিরিয়ে সেই ইঙ্গিতও দিয়েছিলেন বুমরাহ, ইশান্তরা। কিন্তু তারপরেই অষ্টম উইকেটে দুরন্ত পার্টনারশিপ গড়ে তোলেন কলিন ডে গ্র্যান্ডহোম ও কাইল জেমিসন। তাদের ৭১ রানের পার্টনারশিপ ম্যাচের মোড় ঘুরিয়ে দেয়। গ্র্যান্ডহোম করেন ৪৩ রান। ৪৪ রান করে আউট হন কাইল। শেষদিকে আজাজ প্যাটেলের অপরাজিত ৩৮ রানের সৌজন্যে ৩৪৮ রান করে নিউজিল্যান্ড।

১৮৩ রানের লিডের বোঝা মাথায় নিয়ে খেলতে নেমে শুরুটা ভাল করতে পারেননি পৃথ্বী (১৪)। ব্যর্থ হন পূজারাও (১১)। মায়াঙ্ক অবশ্য বেশ ধৈর্য ধরে লড়াই করে যাচ্ছিলেন। কিন্তু সাউদির বলে কট বিহাইন্ড হন তিনি (৫৮)। নিউজিল্যান্ড সফরে খারাপ ফর্ম এদিনও অব্যহত থাকে কোহলির। বোল্টের বাউন্সারে খোঁচা মেরে আউট হন তিনি (১৯)। অবশেষে হনুমা বিহারী ও অজিঙ্কা রাহানে মিলে কিছুটা প্রতিরোধ গড়ে তোলেন। দুজনে মিলে একেবারে ডিফেন্সিভ মোডে চলে গিয়ে তৃতীয় দিনের শেষে ৩১ রান যোগ করেছেন। রাহানে ৬৭ বলে ২৫ রান ও ৭০ বলে ১০ রান করে অপরাজিত আছেন হনুমা। তৃতীয় দিনের শেষে ভারতের স্কোর ১৪৪/৪।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here